শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সংখ্যালঘু বলে কোন শব্দ নেই বাংলাদেশে -সিলেটে ধর্ম প্রতিমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ৫:৪৮ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, সংখ্যালুঘ বলে কোন শব্দ নেই বাংলাদেশে। সব ধর্মের মানুষ মহান মুক্তিযুদ্ধ করেছে। সকলের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে এই দেশ। এই দেশে যারা বসবাস করে তারা সকলেই এই দেশের নাগরিক। তিনি আর্ওো বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। তা আমাদের হাজার বছরের ঐতিহ্য। সেই ঐতিহ্য বজায়ে সকলকে সচেতন থাকতে হবে। তিনি বলেন, সকল ধর্মে কিছু অপশক্তি রয়েছে তারা সুযোগ পেলেই সম্প্রীতি নষ্টের চেষ্টা করে। তাই সর্তকতার বিকল্প নেই।

আজ বুধবার সকালে ১০ টায় সিলেট জেলা প্রশাসক মিলনায়তনে ‘ধর্মীয় সম্প্রীতি: সচেতনতামুলক আন্ত:ধর্মীয়’ সংলাপ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এক কথা বলেন প্রতিমন্ত্রী।
জেলা প্রশাসক মো: মজিবুর রহমানের সভাপতিত্বে সংলাপ অনুষ্টানে অন্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসিকর উদ্দিন খান, মহানগর আ্ওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন, সিলেট সদও উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ,ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক শাহ নজরুল ইসলাম, জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ, সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী। সংলাপ অনুষ্টানে অংশ নেন, ধর্মীয় স্কলারদের পাশাপাশি জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন