সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা শনাক্তের পর ভারতের আগ্রায় বিদেশি পর্যটক নিখোঁজ!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ২:১৮ পিএম

ভারতের উত্তর প্রদেশের আগ্রায় অবস্থিত রাজকীয় সমাধি এবং বৈশ্বিক সপ্তাশ্চার্যের একটি তাজমহল দেখতে দেশটিতে গিয়েছিলেন একজন বিদেশি পর্যটক। তবে তাজমহলে প্রবেশের আগেই ওই পর্যটকের করোনা শনাক্ত হয় এবং তাকে ওই স্থাপনায় প্রবেশ করা থেকে বিরত রাখা হয়। -এনডিটিভি

তবে এরপর থেকেই নিখোঁজ রয়েছেন ওই পর্যটক। অভিযুক্ত ওই পর্যটক আর্জেন্টিনার নাগরিক এবং তাজমহল পরিদর্শনে সম্প্রতি তিনি ভারতে গিয়েছিলেন। বার্তাসংস্থা এএনআইয়ের বরাত দিয়ে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে, তাজমহল পরিদর্শন করতে ভারতে আসা আর্জেন্টিনার একজন পর্যটক গত ২৬ ডিসেম্বর কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হন এবং এরপর থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে বুধবার আগ্রার চিফ মেডিকেল অফিসার (সিএমও) ডা. অরুণ কুমার শ্রীবাস্তব জানিয়েছেন।

এনডিটিভি বলছে, তাজমহলে স্ক্রিনিংয়ের সময় আর্জেন্টিনার ওই পর্যটকের নমুনা সংগ্রহ করা হয়েছিল এবং অ্যান্টিজেন পরীক্ষায় কোভিড পজিটিভ হওয়ায় তাকে স্মৃতিসৌধ প্রাঙ্গণে প্রবেশ করতে দেওয়া হয়নি। ডা. শ্রীবাস্তব বলেছেন, বিদেশি ওই পর্যটক যোগাযোগের ভুল ঠিকানা দিয়েছেন এবং কর্তৃপক্ষ ও পুলিশের সহায়তায় তাকে খুঁজে বের করা হচ্ছে।

তিনি বলেন, ‘তাজমহল পরিদর্শনে আসা একজন আন্তর্জাতিক পর্যটক গত ২৬ ডিসেম্বর কোভিড পরীক্ষায় পজিটিভ হন। অ্যান্টিজেন পরীক্ষায় পজিটিভ হওয়ার পর, তাকে স্মৃতিসৌধ প্রাঙ্গণে প্রবেশ করতে দেওয়া হয়নি। তিনি আমাদের কাছে যোগাযোগের ভুল বিবরণ দিয়েছেন। আমরা খুঁজে বের করার চেষ্টা করছি। স্থানীয় কর্তৃপক্ষ, পুলিশ, এএসআই এবং আশপাশের হোটেলের সহায়তায় নিখোঁজ ব্যক্তির সন্ধান পেতে চেষ্টা করা হচ্ছে।’

এর আগে চীন থেকে ফিরে আসা এক ব্যক্তিকে গত ২৫ ডিসেম্বর তাজমহলে করোনায় আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছিল। এনডিটিভি বলছে, আগ্রার তাজমহল দেখতে প্রতিদিন প্রচুর পরিমাণে দেশি-বিদেশি পর্যটক ভিড় করেন। আর তাই কোভিড পরিস্থিতি মাথায় রেখে সরকারি নিয়ম অনুসারে স্থাপনাটি ভ্রমণের আগে পর্যটকদের কোভিড পরীক্ষা করাতে হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন