শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

১০ দফা দাবিতে রাজধানীতে গণমিছিল করেছে বিএনপি, প্রথম অংশে মহিলা দলের নেত্রীরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৯:৫০ পিএম

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও কারাবন্দিদের মুক্তিসহ ১০ দফা দাবিতে রাজধানীতে গণমিছিল করেছে বিএনপি। যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি গণমিছিল রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়, যা মগবাজার মোড়ে গিয়ে শেষ করার কথা ছিল।

শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু বলেন, শ্রমিক দলের ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা গণমিছিলের শেষ অংশে ছিলেন। মিছিলের প্রথম অংশে মহিলা দলের নেত্রীরা যখন মগবাজার মোড় ঘুরে আবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন, তখন মিছিলের শেষ মাথা অর্থাৎ শ্রমিক দলের দক্ষিণের নেতাকর্মীরা নয়াপল্টন কার্যালয় অতিক্রম করেন।

নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন তার বক্তব্য শেষে বেলা সাড়ে ৩টায় আনুষ্ঠানিকভাবে গণমিছিল শুরু ঘোষণা দেন। এ সময় তিনি জানান, মগবাজার মোড়ে মিছিলের সমাপ্তি ঘোষণা দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। মোশাররফের ঘোষণা পর বেলা ৩টা ৪০ মিনিটে কাকরাইল মোড় থেকে গণমিছিলের প্রথমে থাকা মহিলা দলের নেতাকর্মীরা মগবাজারের উদ্দেশে মিছিল নিয়ে যাত্রা করেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ৫টা ২০ মিনিটে গণমিছিলের প্রধান অতিথি খন্দকার মোশারর হোসেনের নেতৃত্ব গণমিছিল মগবাজার মোড়ে এসে শেষ হয়। গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশে সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নির্দলীয় সরকারসহ ১০ দফা দাবি আদায়ে প্রথমে ২৪ ডিসেম্বর সারা দেশে মিছিলের ডাক দেওয়া হয়। কিন্তু ওই দিন ঢাকায় আওয়ামী লীগের সম্মেলন থাকায় ২৪ তারিখের পরিবর্তে আজ ৩০ ডিসেম্বর গণমিছিল কর্মসূচি পালন করে বিএনপি


গণমিছিলে অংশ নিতে শুক্রবার বেলা ১২টা থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছোট-ছোট মিছিল নিয়ে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় সামনে জড়ো হন নেতাকর্মীরা। জুমার নামাজও তারা নয়াপল্টন ভিআইপি সড়কে আদায় করেন। নয়াপল্টন সড়কে বিএনপির হাজার হাজার নেতা-কর্মী জড়ো হওয়ার পর জুমার নামাজের আগে থেকেই ভিআইপি সড়কের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে বেলা ২টার পর থেকে উভয় সড়কে যান চলাচল বন্ধ থাকে। বিকেল সাড়ে ৫টার পর থেকে যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন