শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকায় অবতরণ করতে না পেরে দুটি ফ্লাইট সিলেট বিমানবন্দরে

রাজধানী ঢাকায় ঘন কুয়াশা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

পৌষ মাসে প্রতিনিন ঘন কুয়াশায় ঢাকা পড়ে যাচ্ছে রাজধানী ঢাকা। আর এই ঘন কুয়াশার কারণে আন্তর্জাতিক দুইটি ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল (রহ.) বিমানবন্দরে অবতরণ করতে না পেরে সিলেটে অবতরণ করেছে। গতকাল মঙ্গলবার সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট দুটি অবতরণ করে। পরে ঢাকার আবহাওয়া স্বাভাবিক হলে দুটি ফ্লাইট আবার সিলেট থেকে ঢাকায় পৌঁছেছে।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, কাতারের দোহা থেকে ঢাকার শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট। তবে ঘন কুয়াশার কারণে নির্ধারিত গন্তব্যে পৌঁছাতে না পেরে গতকাল সকাল ৮টা ২০ মিনিটে ফ্লাইটটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে ১৪০ জন যাত্রী ছিলেন। পরে কুয়াশার ঘনত্ব কমে গেলে সকাল ১০টা ২০ মিনিটে ফ্লাইটটি সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এদিকে সউদী আরবের দাম্মাম থেকে ঢাকার শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে আসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরেকটি ফ্লাইট। একই কারণে ফ্লাইটটি ঢাকার পরিবর্তে সকাল সোয়া ১০টার দিকে সিলেটে অবতরণ করে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলে প্রায় আধা ঘণ্টা পর ফ্লাইটটি ঢাকার উদ্দেশে সিলেট ছাড়ে।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ বলেন, দুইটি ফ্লাইটেই যাত্রী ছিলেন। ঢাকার আবহাওয়া স্বাভাবিক হওয়ার পর যাত্রীরা নিরাপদে গন্তব্যে পৌঁছেছেন।
উল্লেখ পৌষ মাসে ঠান্ডার পাশাপাশি ঘন কুয়াশার কারণে এর আগেও কয়েকটি ফ্লাইট ঢাকায় অবতরণ করতে না পেরে অন্য বিমানবন্দরে অবতরণ করতে হয়। এমনকি ঢাকায় নামতে না পেরে কয়েকদিন আগে একটি ফ্লাইট মিয়ানমারে অবতরন করতে হয়েছিল। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন