শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খুলনার পথে প্রধানমন্ত্রী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ৩:৪৯ পিএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে খুলনাআসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর মা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে কেনা দুটি পাটের গুদাম আছে খুলনায়। জেলার দিঘলিয়া উপজেলার নগরঘাট এলাকার ওই গুদাম দেখতে আজ শুক্রবার দুপরে সড়কপথে খুলনায় রওয়ানা হন শেখ হাসিনা। বিকাল ৪ টা নাগাদ তিনি খুলনায় পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে খানজাহান আলী সেতু (রূপসা সেতু) পার হয়ে আড়ংঘাটা বাইপাস ধরে দিঘলিয়া ঘাটে পৌঁছাবেন। ঘাট পার হয়ে তিনি দিঘলিয়ার নগরঘাট এলাকায় তার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে কেনা পাট গোডাউন পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে পুরো খুলনা নিরাপত্তা বলয়ে ঢেকে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের ব্যক্তিগত সফরে সকাল সোয়া ৮টায় গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন। পদ্মাসেতু পার হয়ে সকাল ১০টা ৫৫ মিনিটে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছান তিনি। এসময় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৬ জানুয়ারি) বেলা ১১টা ১০ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করেন তিনি। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। তার সঙ্গে ছোট বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধে সকল বীর শহিদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী। টানা দশমবারের মতো আওয়ামী লীগ সভাপতি নির্বাচিত হওয়ার পর এটাই তার প্রথম টুঙ্গিপাড়া সফর।
খুলনা থেকে ফিরে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের শুক্রবার টুঙ্গিপাড়ায় রাতযাপন করার কথা রয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন