শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনা এই দেশকে উন্নত দেশে রুপান্তরিত করেছেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৭:১৪ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, যারা ভেবেছিল বাংলাদেশের অবস্থা শ্রীলংকা বা পাকিস্তানের মত হবে, তাদের সেই ভাবনাকে মিথ্যা প্রমাণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে উন্নত দেশে রুপান্তরিত করেছেন। যার মধ্যে আমাদের পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলি ট্যানেল ও রুপপুর পারমানবিক বিদ‍্যুত কেন্দ্র স্থাপিত হয়েছে। এগুলো এখন আর স্বপ্ন নয়; বাস্তবতা।
প্রতিমন্ত্রী ৭ জানুয়ারি দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার আটগাঁও ইউনিয়নের আটগাঁও আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি এর পরিচালনা পরিষদের সভাপতি মো. আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, অতিরিক্ত পুলিশ সুপার মোমিনুল করীম, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম, ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সহকারি পরিচালক মো. কাওছার আলী, কর্ণেল ড. মকছেদ আলী, মন্ত্রিপরিষদ বিভাগের উপ সচিব আব্দুল বাছেদ প্রমুখ।
প্রতিমন্ত্রী বলেন, ইউরোপ ও আমেরিকা এখন বাংলাদেশকে নিয়ে ভাবছে। এই বাংলাদেশ আগামীতে মাথা উচুঁ করে বিশ্ব দরবারে নেতৃত্ব দেবে। দিনাজপুরের বোচাগঞ্জের আটগাঁও গ্রামে আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি বাংলাদেশের পরিচয় বহনে অগ্রণী ভুমিকা পালন করবে। এই ইনিস্টিউটের ছাত্রছাত্রীরা একদিন দেশ বিদেশে ছড়িয়ে পড়বে। বঙ্গবন্ধুর হত্যার পর যারা এই দেশকে শাসন করেছে তারা কেউই দেশের জন্য কাজ করেনি। তারা শুধু সন্ত্রাস ও জাঙ্গীবাদকে মদদ দিয়েছে। দেশরত্ন শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকেই নিয়ে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী এর আগে বোচাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নিবার্হী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তির অর্থ এবং বাইসাইকেল বিতরণ, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আইজিএ প্রশিক্ষণার্থীদের সম্মানী ভাতা; এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রথম পর্যায়ের গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষন (টিআর) কর্মসূচীর আওতায় নগদ অর্থ বিতরণ, উপজেলা পরিষদ ক্যাম্পাসে আনসার ভিডিপি সদস্যদের জন্য 'ব্যারাক' উদ্বোধন এবং উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর বোচাগঞ্জ এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন