মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘ঢাকায় চলো’ যখন ডাক আসবে তখন কেউ ঘরে বসে থাকবেন না

কুমিল্লার কর্মশালায় ড. খন্দকার মোশাররফ হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

জেলা সমূহে বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা দাবি ও রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফার রুপরেখা ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া খুলনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন।
স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে জানান, কুমিল্লার নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আমরা পর্যায়ক্রমে কর্মসূচি পালন শেষ করে যখন ডাক আসবে ঢাকায় চলো, ঢাকায় চলো- সেদিন আর কেউ ঘরে বসে থাকবেন না। সেদিনই আমরা সরকার পতনের ডাক দেবো। আমাদের নেতাকর্মীদের অনেকেরই ধারণা ছিল ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশ থেকে আমরা বড় ধরণের আন্দোলনের ঘোষণা করবো। কিন্তু না, ঢাকার গণসমাবেশ ছিল বিভাগীয় গণসমাবেশ। অন্যান্য জেলায় যেরকম গণসমাবেশ হয়েছে ঢাকার গণসমাবেশও একই ধরণের। তবে আমরা আন্দোলনের ১০ দফা ঘোষণা করেছি। এরমধ্যে আমাদের গণমিছিল, গণঅবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। সারাদেশে মানুষ স্বতঃষ্ফূর্তভাবে এসব কর্মসূচিতে অংশ নিয়েছে। এরপর আমরা গণঅভ্যূর্থানের ডাক দেবো। সবাই একর্মসূচি পালন করবেন।

গতকাল রোববার বিকেলে কুমিল্লা হাইওয়ে সড়কের সৈয়দপুরে হোটেল নূর মহলে আয়োজিত বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার ২৭ দফার ব্যাখ্যা শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কর্মশালায় কুমিল্লা উত্তর-দক্ষিণ জেলা বিএনপি ও মহানগর বিএনপির নেতাকর্মীরা অংশ নেন। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সায়েদুল হক সাইদ। সভাপতিত্ব করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন।

কর্মশালায় ড. মোশাররফ বলেন, কুমিল্লার বিভাগীয় গণসমাবেশ ছিল অত্যন্ত সুশৃঙ্খল ও স্মরণকালের সেরা সমাবেশ। ওই সমাবেশে কুমিল্লার নেতাকর্মীরা শৃঙ্খলার পরিচয় দিয়েছে। আজকের কর্মশালায়ও এই শৃঙ্খলা বজায় রয়েছে। আগামী দিনে সুশৃঙ্খলভাবে আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার ২৭ দফা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সকল বাধাবিপত্তি পেরিয়ে এগিয়ে যেতে হবে।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান খান বলেছেন, আমরা নির্বাচনী পার্টি, আমরা নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় যাওয়ায় বিশ্বাস করি, কিন্তু সে নির্বাচন হতে হবে সত্যিকারের অবাধ ও নিরপেক্ষ নির্বাচন। তিনি বলেন, আমাদের লড়াই নিরপেক্ষ নির্বাচনের জন্য, একটা সুষ্ঠু ভোটের জন্য। কি দুর্ভাগ্য ৫১ বছর আগে দেশ স্বাধীন করেছি এখন ৫১ বছর পর একটা ভোটের জন্য লড়াই করতে হবে। গতকাল রোববার বিকালে টাঙ্গাইল শহরের সিলমি কমিউনিটি সেন্টারে টাঙ্গাইল জেলা বিএনপি আয়োজিত বিএনপি ঘোষিত ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রুপরেখা বিষয় ব্যাখা ও বিশ্লেষণ ধর্মী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, যদি ভালো চান তাহলে আমরা বলবো পদত্যাগ করেন, পার্লামেন্ট ভেঙে দেন, নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন, দেশে ভোট দেন, সেই ভোটে অংশ গ্রহণ করার জন্য বিএনপি এক পায়ে দাঁড়িয়ে আছে। আমাদের সকল প্রস্তুতি রয়েছে।
জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. ফরহাদ ইকবালের সঞ্চালনায় বক্তব্য দেন জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, সদস্য ফকির মাহমুদ আনাম স্বপন, ওবায়দুল হক নাসির প্রমুখ।

বিক্ষোভ মিছিল : খুলনা ব্যুরো জানায়, খুলনা মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা বলেছেন, গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠার লড়াই করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর এতেই এই সরকার ভীত হয়ে নতুন ষড়যন্ত্র শুরু করেছে। জনগণ এবার রাজপথে নেমেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী জুবাইদা রহমানের সম্পত্তি বাজেয়াপ্ত করে বিএনপির আন্দোলন থামানো যাবে না। চলমান আন্দোলনেই অবৈধ সরকার বিদায় নিতে বাধ্য হবে। গতকাল রোববার বেলা সাড়ে ১২টায় খুলনা মহানগর ও জেলা বিএনপির বিক্ষোভ মিছিল শেষে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মনা বলেন, সম্পত্তি ক্রোকের আদেশ সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক। তারেক রহমানের সম্পত্তি মানে সারা বাংলাদেশ। তিনি উদ্দেশ্যপ্রণোদিত রায়ের প্রতিবাদ জানিয়ে বলেন, বিএনপি কখনোই প্রহসনের নির্বাচনে যাবে না। নেতাকর্মীরা নিজেদের জীবন দিয়ে হলেও নির্বাচন প্রতিহত করবে। এদেশে আর দিনের ভোট রাতে হতে দেয়া হবে না। যতই হামলা, মামলা, আর বাধা আসুক না কেন সরকারের কোনো বাধাই জনগণ আর মানবে না। তিনি সরকার পতন আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রস্তুত থাকার আহ্বান জানান।

পথসভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, শের আলম সান্টু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন