বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন চেম্বারে স্থগিত

ইসরাইলি ‘মোসাদ’ কানেকশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে গোপন বৈঠক ও সম্পৃক্ততার ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপি’র যুগ্ম-মহাসচি আসলাম চৌধুরীকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট।
গতকাল মঙ্গলবার আপিল বিভাগের বিচারপতি জাহাঙ্গীর হোসেনের চেম্বার কোর্ট এ আদেশ দেন। এর ফলে এ মামলায় সহসাই কারামুক্ত হচ্ছেন না আসলাম চৌধুরী। ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পী সাংবাদিকদের এ তথ্য জানান।

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্যের সঙ্গে ভারতে আসলাম চৌধুরী বৈঠক করেছেন। সংবাদ মাধ্যমে এমন তথ্য প্রচারের পর চট্টগ্রামের ব্যবসায়ী ও বিএনপি নেতা আসলাম চৌধুরীকে ২০১৬ সালের ১৫ মে গ্রেফতার করে পুলিশের গোয়েন্দা বিভাগ। পরে তার বিরুদ্ধে ২৫ মে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা করে পুলিশ। এজাহারে তার বিরুদ্ধে অবৈধভাবে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়।

গোয়েন্দা সংস্থার দাবি, আসলাম চৌধুরী দীর্ঘদিন ধওে মাসাদের সঙ্গে সম্পর্ক গড়ার চেষ্টা করে আসছিলেন। ওই চেষ্টা সফল হয় ২০১৫ সালের জুন মাসে। দেশটির ক্ষমতাসীন দলের নেতা ও সামরিক গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে পশ্চিমা একটি দেশে আসলাম চৌধুরীর প্রথম দফায় বৈঠক হয়। এরপর মোসাদ এজেন্টদের সঙ্গে আরও দুটি বৈঠক হয় ভারতে। সর্বশেষ বৈঠকটি হয় ২০১৬ সালের মার্চ মাসের প্রথম সপ্তায়।

মোসাদের সঙ্গে ‘সরকার উৎখাতের’ গোপন আলোচনার অভিযোগ এনে ২০১৬ সালের ১৫ মে ঢাকার কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেফতার কর হয়। পরে তাকে অন্যান্য মামলায় গ্রেফতার দেখানো হয়। এসব মামলায় আসলাম চৌধুরী ৭ বছর ধরে কারাগারে আটক রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন