শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দ্বিতীয়বারের মতো সবচেয়ে প্রভাবশালী আরব নেতা হলেন মোহাম্মদ বিন সালমান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ৯:৩১ এএম

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ২০২২ সালের সবচেয়ে প্রভাবশালী আরব নেতা মনোনীত করা হয়েছেন। রাশিয়ান টেলিভিশন চ্যানেল আরটি পরিচালিত একটি জরিপের ফলাফলে এমন তথ্য জানানো হয়েছে।

জরিপে সৌদি আরবের প্রধানমন্ত্রী ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের পক্ষে ভোট পড়েছে ৬২.৩ শতাংশ। অন্যান্যদের থেকে বিশাল ব্যবধানে জয় পেয়েছেন তিনি।

মঙ্গলবার আন্তর্জাতিক টিভি নিউজ নেটওয়ার্কের ওয়েবসাইট জানিয়েছে, মোট ১ কোটি ১৮ লাখ ৭৭ হাজার ৫৪৬ ভোটের মধ্যে মোহাম্মদ বিন সালমান পেয়েছেন ৭৩ লাখ ৯৯ হাজার ৪৫১টি।

মোহাম্মদ বিন সালমানের প্রাপ্ত ভোটের সংখ্যা পূর্ববর্তী সব রেকর্ড ভেঙে দিয়েছে বলে জানা গেছে। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো সৌদি ক্রাউন প্রিন্স আরটি ভোট-ভিত্তিক এই শিরোপা জিতেছেন।

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ২৯ লাখ ৫০ হাজার ৫৪৩ ভোট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। এটি মোট ভোটের ২৪.৮ শতাংশ।

মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি ১৩ লাখ ৮৭ হাজার ৪৯৭ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।

তেল নির্ভর অর্থনীতি থেকে বের হওয়ার জন্য ভিশন-২০৩০ গ্রহণ করেছেন মোহাম্মদ বিন সালমান। ক্রাউন প্রিন্স হওয়ার পর থেকে সৌদির সংস্কারের সিদ্ধান্ত নিয়ে বিশ্বজুড়ে প্রশংসা কুড়িয়েছেন তিনি। সূত্র: আল আরাবিয়াহ ও গালফ ইনসাইডার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন