শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সোলেডারের পতনের ফলে বাখমুত দখলে বিশেষ সুবিধা পাবে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ৭:২৫ পিএম

ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের এমপি এবং পিপলস মিলিশিয়ার কর্নেল আন্দ্রে বেয়েভস্কি বৃহস্পতিবার সলোভিভ লাইভ টেলিভিশনে বলেছেন যে, সোলেডার দখলের প্রধান সুবিধা হল আর্টিওমভস্কে (ইউক্রেনে বাখমুত নামে পরিচিত) সরাসরি গুলি চালানোর সুযোগ।

‘সোলেডারের নিয়ন্ত্রণ দখল করার অর্থ হল স্লাভিয়ানস্ক থেকে আর্টিওমভস্ক পর্যন্ত হাইওয়েটি সরাসরি দৃষ্টিগোচর হওয়া এবং কার্যত সেখানে সরাসরি গুলি চালানোর সুযোগ,’ তিনি বলেছিলেন।

বায়েভস্কি আরও বলেছেন যে, আর্টিওমভস্ককে বিচ্ছিন্ন করার দৃষ্টিকোণ থেকে সোলেডারের উপর নিয়ন্ত্রণ গুরুত্বপূর্ণ ছিল। এর অর্থ ‘আর্টিওমভস্ক গ্রুপিংয়ের জন্য সরবরাহের পথ কেটে দেয়া এবং কর্মী ও গোলাবারুদ সরবরাহ করার সমস্ত সুযোগ বন্ধ করা।’

ব্যবসায়ী ইয়েভজেনি প্রিগোজিন মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত বলেছেন যে, সোলেডার, যেটি সাম্প্রতিক দিনগুলিতে যুদ্ধের কেন্দ্রে ছিল, ওয়াগনার প্রাইভেট মিলিটারি কোম্পানির যোদ্ধাদের দ্বারা নিয়ন্ত্রণে নেয়া হয়েছিল। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বুধবার বলেছেন যে, রাশিয়ান সৈন্যরা উত্তর ও দক্ষিণ থেকে সোলেডারকে অবরুদ্ধ করেছে এবং শহরের ভিতরে যুদ্ধ চলছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন