বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বের কারণে আজকে তারা ব‍্যর্থ হয়ে ইতিহাস বিকৃত করছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৮:০০ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, আমরা শুনতে পাচ্ছি-"গয়েশ্বর রায় আর মির্জা ফখরুলরা বলছে-আমাদের স্বাধীনতা নাকি বাই চান্স চলে এসেছে।"এর জবাবে প্রতিমন্ত্রী বলেন, বাই চান্স নেতা হচ্ছে খুনি জিয়াউর রহমান। যিনি বঙ্গবন্ধুকে হত‍্যা করে; রাষ্ট্র ক্ষমতা দখল করে; বঙ্গবন্ধুর খুনি ও স্বাধীনতা বিরোধীদের সাথে নিয়ে এদেশকে অন্ধকারে নিয়ে গিয়েছিল। মানুষের অধিকারকে হরণ করেছিল। বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছিল।

প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বের কারণে আজকে তারা ব‍্যর্থ হয়ে ইতিহাস বিকৃত করছে। স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের এগিয়ে যাওয়ার ইতিহাস বিকৃত করছে। প্রতিমন্ত্রী আজ ঢাকায় মিরপুরে বাংলা স্কুল ও কলেজে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে; যেমনটি তারা করোনা মহামারীর সময়ে মানুষের পাশে ছিল। অসহায় মানুষের পাশে আওয়ামী লীগ ছাড়া অন‍্য কোন রাজনৈতিক দলের নেতা কর্মীদের দেখা যায়নি। আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই সাধারণ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। দেশের মানুষও আওয়ামী লীগের সাথে আছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সাথে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণ করেছেন। শব্দহীন মেট্রোরেল উপহার দিয়েছেন। উন্নয়ন ও অগ্রগতির ধারা অব‍্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নাই।

অনুষ্ঠানে ২,০০০ পিছ কম্বল ও সোয়েটার বিতরণ করা হয়। এসময় অন‍্যান‍্যের মধ‍্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মান্নান কচি এবং ৫ নম্বর ওয়ার্ড কমিশনার আব্দুর রউফ নান্নু বক্তব‍্য রাখেন।

সাকরাইন (ঘুড়ি উৎসব) উদ্বোধন : নৌপরিবহন প্রতিমন্ত্রী বিকেলে পুরান ঢাকার মালিটোলায় সাকরাইন (ঘুড়ি উৎসব) ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন। এসম য় অন‍্যান‍্যের মধ‍্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

মালিটোলা সেবা সমাজকল‍্যাণ সংঘ এ অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিমন্ত্রী বলেন, সাকরাইন উৎসব পুরান ঢাকার একটি ঐতিহ‍্যবাহী প্রাচীন উৎসব। এ ধরনের উৎসব ঢাকাবাসীকে আরো বেশী ঐতিহ‍্যের বন্ধনে আবদ্ধ করে রাখবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন