শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগের সুরে বক্তৃতা করলেন কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

১৯৯৯ সালে আওয়ামী লীগ ত্যাগের পর থেকে সব দীর্ঘ ২৩ বছর আওয়ামী লীগের বিরুদ্ধে বক্তৃতা দিতে অভ্যস্ত হয়ে পড়েছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী।

কিন্তু এতো বছর পর গতকাল তিনি আওয়ামী লীগের সুরে বক্তৃতা করেছেন। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে দেশজুড়ে বাধা না দেওয়া হলে বিএনপির গণসমাবেশগুলোতে অর্ধেক লোকজন হতো। আওয়ামী লীগ এমন একটি দল, বাপকে খুন করার পরও প্রয়োজন হলে ছেলেকেই মাথায় তুলে নেয়। গতকাল শুক্রবার সখীপুর আবাসিক মহিলা কলেজ মাঠে টাঙ্গাইল-৮ আসনের সাবেক এমপি কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের স্মরণসভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপির গণসমাবেশে এত জনসমাগম সরকারের কারণেই হয়েছে। বাধা দিয়ে তিন ঘণ্টার সমাবেশ ৩০ থেকে ৫০ ঘণ্টা দীর্ঘ করা হয়েছে। এসব না করলে ৮ থেকে ১০টা সমাবেশ করতে গিয়ে বিএনপি নিজেরাই মারামারি করত।

এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান ও জাসদ নেতা হাসানুল হক ইনুর নাম উল্লেখ করে কাদের সিদ্দিকী বলেন, তাঁদের আওয়ামী লীগে কিংবা ১৪ দলীয় জোটে আনায় কী লাভ হয়েছে? আপনাদের চোখে লাভজনক মনে হতে পারে। কিন্তু আমি মনে করি না। শওকত মোমেন শাহজাহানকে স্মরণ করে তিনি বলেন, ছাত্রজীবনে ছাত্রলীগ এবং মৃত্যুর আগ পর্যন্ত শওকত মোমেন শাহজাহান আওয়ামী লীগের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি আপাদমস্তক রাজনীতিক ছিলেন। কয়েক বছর আগে জাতীয় সংসদ নির্বাচনে এই শওকত মোমেন শাহজাহানের কাছে পরাজিত হওয়ার পর কাদের সিদ্দিকী তার (শওকত মোমেন) কুৎসা রটিয়েছিলেন।

সখীপুর আবাসিক মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এস এম জাকির হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি শওকত শিকদার, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, ইউএনও ফারজানা আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Habibullah Rahmani ২২ জানুয়ারি, ২০২৩, ৮:৩৪ এএম says : 0
সে তো আওয়ামী লীগের পরডাকট
Total Reply(0)
salman ২২ জানুয়ারি, ২০২৩, ৭:১০ এএম says : 0
Ara e Munafik, Jader Ontor a ak, Mukh a r ak
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন