বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় এবার পা মেলালেন মেহবুবা মুফতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ৮:৫০ এএম

কাশ্মীরে পা রেখেই বানিহাল থেকে এনসি নেতা তথা প্রাক্তন কাশ্মীরি মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার সঙ্গে ‘ভারত জোড়ো যাত্রা’য় অংশ নেন রাহুল গান্ধী। এরপর শনিবার অবন্তীপোরায় কংগ্রেসের এ যাত্রায় দেখা যায় পিডিপি নেত্রী তথা কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে। উল্লেখ্য, সামনের সপ্তাহেই শেষ হতে চলেছে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’, তার আগে কাশ্মীরে এ পদযাত্রা ঘিরে ভিড় ছিল দেখার মতো।
শুক্রবার কাশ্মীরের বানিহালে ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাকে দেখা যায় রাহুল গান্ধীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে হাঁটতে। বাহিনাল টানেলের পর থেকে পদযাত্রা ঘিরে ব্যাপক ভিড় দেখা যায়। ভিড় একটা সময় কলেবরে বেড়ে যেতেই রাহুল গান্ধীর নিরাপত্তা রক্ষীরা তাঁকে অবগত করতে থাকেন পরিস্থিতি নিয়ে। কংগ্রেস অভিযোগ তোলে যে, সেই সময় নিরাপত্তা কার্যত ভেঙে পড়েছিল। একইসঙ্গে পুলিশি বন্দোবস্ত ভেঙে পড়েছিল বলেও অভিযোগ তোলেন রাহুল গান্ধী। এরপরই কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা সামান্য স্থগিত হয় কাশ্মীরে। এরপর শনিবার অবন্তীপোরায় পিডিপি নেত্রী মেহবুবা মুফতির সঙ্গে পা মিলিয়ে ভারত জোড়ো যাত্রায় দেখা যায় রাহুল গান্ধীকে।
এদিকে, সামনেই আসছে ভারত জোড়ো যাত্রার অন্তিম লগ্ন। শেষ পর্বের আগে এ যাত্রাকে আসন্ন বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে সাফল্যম-িত করতে উদ্যোগী হয়েছে কংগ্রেস। সমাপ্তি অনুষ্ঠানে দেশের একাধিক বিজেপি বিরোধী দলকে আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস। তবে জানা যাচ্ছে, বিহারে জেডিইউ ও বাংলা থেকে তৃণমূল এ অনুষ্ঠানে যোগ দিচ্ছে না। অন্যদিকে, কর্ণাটক থেকে জেডিএসের তরফেও কেউ এই অনুষ্ঠানে শ্রীনগরে পৌঁছচ্ছেন না বলে জানা গিয়েছে।
ওদিকে, শুক্রবার ভারত জোড়ো যাত্রা থমকে গেলেও অবন্তীপোরায় চেরসু গ্রাম থেকে শুরু হয় যাত্রা। শুক্রবার রাহুল গান্ধীর ওই যাত্রায় নিরাপত্তার ফাঁকের অভিযোগ তোলে কংগ্রেস। কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খার্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বিষয়টি খতিয়ে দেখার আবেদন করেন। উল্লেখ্য, ৩০ জানুয়ারি শ্রীনগরে এ যাত্রা সম্পন্ন হওয়ার কথা। সেখানেই সমাপ্তি অনুষ্ঠান পর্বে কোন কোন পার্টি রাহুলের সঙ্গে হাতে হাত মিলিয়ে মঞ্চে দাঁড়ায় সেদিকে তাকিয়ে গোটা দেশ। সূত্র : হিন্দুস্তান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন