শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশকে দুর্নীতিগ্রস্তের তালিকায় দ্বিতীয় স্থানে নিয়ে গেছে সরকার

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় জনসমাবেশের প্রচারে ডা শাহাদাত হোসেন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মহানগর বিএনপির আহŸায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই সরকার বাংলাদেশকে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকা দ্বিতীয় স্থানে নিয়ে গেছে। এতে বুঝা যায় একটি দেশে সরকার কি পরিমাণ দুর্নীতিগ্রস্ত হলে দুর্নীতিগ্রস্ত রাষ্ট্রের মধ্যে দ্বিতীয় হয়। এটা দক্ষিণ এশিয়ার দুর্নীতিগ্রস্ত দুর্নীতির স্কোরে বাংলাদেশের অবস্থান অত্যন্ত লজ্জাজনক।

তিনি বলেন, এই সরকার দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। জনগণের অর্থ লুটে পুটে খেয়েছে। এই সরকারের দুর্নীতির কারণে আজ ব্যাংক খালি হয়ে গেছে। দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে। এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জনগণের উন্নয়ন হবে না। গত ১৪ বছরে জনগণের কোন ভাগ্য উন্নয়ন হয়নি। শুধুমাত্র এই সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ভাগ্য উন্নয়ন হয়েছে। তাই এই সরকারের অধীনে আর কোন নির্বাচন নয়। এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। তিনি গতকাল বুধবার আগামী ৪ ফেব্রæয়ারি দেশব্যাপী আওয়ামী সন্ত্রাস এবং সরকারের দমন নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে, বিরোধী দলীয় নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং ১০ দফা এবং বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোর দাবীতে চট্রগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দদের নিয়ে আদালত চত্বর ও কোর্ট হিল এলাকায় লিফলেট বিতরণ কালে এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, এই সরকারের চোখ জনগণের পকেটের দিকে। ১ ফেব্রæয়ারি থেকে বিদ্যুতের আরেক দফা মূল্য বৃদ্ধি করে সরকার জনগণের পকেট কাটা শুরু করেছে। জনগণকে এই মাস থেকে বর্ধিত বিল প্রদান করতে হবে। বিদ্যুতের মূল্য বৃদ্ধির সাথে সাথে কৃষি খাতে এর প্রভাব পড়বে। নিত্য প্রয়োজনীয় জিনিসসহ কাঁচা সবজি, ফলমূল ইত্যাদির মূল্য আবারো হু হু করে বেড়ে যাবে। রমজান আসার আগেই বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে সরকার জনগণকে দুর্ভোগে ফেলে দিয়েছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির ১০ দফা বাস্তবায়নের দাবিতে চট্টগ্রাম বিভাগীয় বিক্ষোভ সমাবেশ সফল করতে হবে। এই সরকারের দুর্নীতি দুঃশাসনের প্রতিবাদে পেশাজীবী নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষকে এ সরকারের দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে জবাব দিতে রাজপথে নামতে হবে। আগামী ৪ ফেব্রæয়ারি চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ স্মরণকালের সমাবেশে পরিণত করতে চাই। তাই আমরা জনগণের দাবি নিয়ে রাজপথে আছি, রাজপথেই আন্দোলন সংগ্রাম চালিয়ে যাব।

লিফলেট বিতরণ কালে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাড. এনামুল হক, অ্যাড. মফিজুল হক ভ‚ঁইয়া, অ্যাড. সিরাজুল ইসলাম চৌধুরী, অ্যাড. তারিক আহমেদ, অ্যাড. সাত্তার সারোয়ার, অ্যাড. কামরুল ইসলাম সাজ্জাদ, অ্যাড. হাসান আলী, অ্যাড. এস.ইউ নুরুল ইসলাম, অ্যাড. ইফতিকার মহসিন, অ্যাড. ছৈয়দুল আমিন, অ্যাড. এম আনোয়ার হোসেন, অ্যাড নেজাম উদ্দিন, অ্যাড. মাহমুদুল আলম চৌধুরী মারুফ, অ্যাড. জাহিদ বিন রশিদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন