সোমববার , ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ আশ্বিন ১৪৩০, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উপনির্বাচনে বিজয়ী যারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনের উপনির্বাচনে সব কটিতেই সরকার সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। এদের মধ্যে ৩টিতে সরাসরি আওয়ামী লীগের নৌকা, ১টিতে সরকার সমর্থিত স্বতন্ত্র প্রার্থী, একটিতে ১৪ দলীয় জোটের শরিক জাসদের মশাল এবং অন্যটিতে সরকারের মিত্র দল জাতীয় পার্টির লাঙল মার্কার প্রার্থী বিজয়ী হয়েছেন।

বগুড়া-৬ (সদর) আসনের বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী রাগেবুল আহসান রিপু ১৪৩ টি ভোট কেন্দ্রের ফলাফলে ৪৯৩৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব স্বতন্ত্র প্রার্থী ট্রাক মার্কায় আব্দুল মান্নান আকন্দ পেয়েছেন ২১৪৬৪ ভোট। বগুড়া -৬ (সদর) ও বগুড়া -৪ (কাহালু নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে ভোট গণনা শেষে প্রাপ্ত বেসরকারী ফলাফলে বগুড়া -৪ আসনে জাসদ (ইনু) প্রার্থী একেএম রেজাউল করিম তানসেন মশাল প্রতীকে নির্বাচিত হয়েছেন। এ আসনের কাহালু ও নন্দীগ্রাম উপজেলার মোট ১১২টি ভোট কেন্দ্রের ফলাফলে মশাল প্রতীকে তানসেন পেয়েছেন ২০ হাজার ৪০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রাথী বহুল আালোচিত আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম একতারা প্রতিকে পেয়েছেন ১৯ হাজার ৪০৪ ভোট।
ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করা এমপি উকিল আবদুস সাত্তার ভ‚ঁইয়া বেসরকারিভাবে জয়ী হয়েছেন। কলার ছড়ি প্রতীক নিয়ে উকিল আব্দুস সাত্তার ভ‚ঁইয়া পেয়েছেন ৪৬,৩২৩ ভোট, তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল) পেয়েছেন ৯, ৫০০ ভোট। বিএনপির পদত্যাগী এমপি উকিল আবদুস সাত্তার ভ‚ঁইয়াকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ।
চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনে ১৭২ কেন্দে ৫৯৬৩৮ ভোট পেয়ে নৌকার প্রার্থী আব্দুল ওদুদ বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আপেল প্রতীকের সামিউল হক লিটন পেয়েছে ৫৫৯৮০ ভোট। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের নৌকা মার্কা প্রার্থী জিয়াউর রহমান জিয়া নির্বাচিত হয়েছেন।
ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসনে উপ-নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ। তিনি লাঙল প্রতীকে ৮৪০৪৭টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় একতারা প্রতীকে ৫০৩০৯টি ভোট পেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন