মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিরোধী শক্তিকে নির্মূল করার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে সরকার

সংবাদ বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিরোধী শক্তিকে নির্মূল করার জন্য রাষ্ট্রযন্ত্রকে নির্মমভাবে অপব্যবহার করছে বর্তমান সরকার। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মোসাব্বির দীর্ঘদিন কারাবন্দি ছিলেন। আদালতের মাধ্যমে জামিন পাওয়ার পর কারা ফটক থেকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী তাকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।
গতকাল শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন, গত বৃহস্পতিবার সন্ধ্যায় কারাগার থেকে বের হওয়ার সময় সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর একটি সাদা মাইক্রোবাসে করে আজিজুর রহমানকে তুলে নেয়া হয়।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দীর্ঘদিন কারান্তরীণ থেকে আদালতের জামিন নিয়ে কারাগার থেকে বের হওয়ার পর পুনরায় তাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা মানবাধিকারের চরম লঙ্ঘন। অবৈধ, ফ্যাসিবাদী সরকার তাদের পতনের আন্দোলনকে দমনের জন্য এসব তরুণ ও সাহসী নেতাকর্মীদের তুলে নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আন্দোলনকে বন্ধ করতে চায়। আজিজুর রহমান মোসাব্বিরকে আগেও সরকার গুম করে রেখেছিল, একাধিকবার গ্রেফতারও করেছিল।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা এখন বর্তমান শাসকগোষ্ঠীর তীব্র রোষানলে পড়ে নানা জুলুমের মধ্যে দিনাতিপাত করছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সিংহাসনচ্যুত হওয়ার আশঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গণতন্ত্রে বিশ্বাসী বিএনপি ও অঙ্গ সংগঠনসহ বিরোধী শক্তির ওপর নানা কায়দায় হয়রানি ও জুলুম চালাতে বেপরোয়া হয়ে উঠেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন