সোমবার, ২০ মার্চ ২০২৩, ০৬ চৈত্র ১৪২৯, ২৭ শাবান ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটিশ পার্লামেন্টে জেলেনস্কির ভাষণ ছিল ভণ্ডামিপূর্ণ: রুশ দূতাবাস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২:০৭ পিএম | আপডেট : ২:১৬ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৩

বুধবার ব্রিটিশ পার্লামেন্টে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির দেয়া ভাষণ ভণ্ডামিপূর্ণ ছিল বলে উল্লেখ করেছে ব্রিটেনে অবস্থিত রাশিয়ার দূতাবাস। বুধবার দেয়া এক বিবৃতিতে তারা এ বিষয়ে যুক্তি তুলে ধরেছে।

বিবৃতিতে বলা হয়, ‘স্বাধীনতা’ এবং ‘মানবাধিকার’-এর মূল্যবোধ সম্পর্কে জেলেনস্কির আড়ম্বরপূর্ণ আবেদন, যা কিয়েভের জন্য লড়াই করছে বলে মনে হয়, তা ভণ্ডামিপূর্ণ শোনায়। আসলে, ওয়েস্টমিনিস্টারে এমন কেউই নেই যারা জানেন না যে, এ উচ্চ ধারণাগুলো ইউক্রেনীয় সরকারের করা নিপীড়নের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। এটি গভীরভাবে দুর্নীতিগ্রস্ত ইউক্রেনীয় অভিজাতদের অভ্যাস। কিয়েভে ক্ষমতা ধরে রাখার স্বার্থে, তারা বিরোধী রাজনৈতিক দলগুলোকে নিষিদ্ধ করতে, স্বাধীন মিডিয়া আউটলেটগুলিকে সেন্সর করতে (এবং) নির্মূল করতে, ভিন্নমতাবলম্বীদের নিপীড়ন ও শাস্তি দিতে এবং রাশিয়ার অধিকার ও নাগরিক স্বাধীনতাকে দমন করতে দ্বিধা করেনি।

রাশিয়ান কূটনৈতিক মিশন উল্লেখ করেছে যে, লন্ডনে জেলেনস্কির দ্বারা পরিচালিত ‘তহবিল সংগ্রহ অভিযান’ অসম্পূর্ণ হত যদি তিনি আরও একটি অস্ত্রের জন্য ভিক্ষা না করতেন, যা কিয়েভ অনেক আগেই ‘প্রতিরক্ষামূলক’ হিসাবে চিহ্নিত করা বন্ধ করে দিয়েছিল।

‘ডনবাসে শান্তিপূর্ণ শহর এবং গ্রামগুলো গুড়িয়ে দেয়ার জন্য কিয়েভের সামরিক বাহিনী দ্বারা নিয়মিতভাবে ব্যবহৃত ন্যাটো আর্টিলারি সিস্টেমের ভাগ্য বিবেচনায় নিয়ে, পশ্চিমা যুদ্ধবিমানগুলো, যদি কখনও পাঠানো হয়, শহরগুলোর আবাসিক এলাকায় বিমান হামলার জন্য শীঘ্রই ব্যবহার করা হবে তাতে সন্দেহ নেই। তাদের লক্ষ্য ডিপিআর, এলপিআর, খেরসন এবং জাপোরোজিয়া অঞ্চলগুলো, যেগুলো রাশিয়ান সুরক্ষার অধীনে এসেছে,’ বিবৃতিতে বলা হয়েছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন