বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিরিয়ায় পৌছালো বাংলাদেশের দেয়া ত্রাণসামগ্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪১ এএম

সিরিয়ায় ভূমিকম্প কবলিতদের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে প্রয়োজনীয় সহায়তা উপকরণ পাঠানো হয়েছে। গতকাল শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আইএসপিআর জানায়, গত ৬ ফেব্রুয়ারি সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার ফলে সেখানে সার্বিকভাবে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। এরই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দ্রুত মানবিক সহায়তা প্রেরণের সিদ্ধান্তের ফলশ্রুতিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান সিরিয়ায় পাঠানো হয়েছে।
সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহায়তা প্রদানের নিমিত্তে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রয়োজনীয় সংখ্যক তাঁবু, কম্বল ও শুকনা খাবারসহ মোট ১১ টন ত্রাণসামগ্রী নিয়ে বিমান বাহিনীর ১৭ সদস্যের একটি দল গতকাল বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানে করে সিরিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।
আইএসপিআর আরও জানায়, বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহম্মদ মিশন কমান্ডারের দায়িত্ব পালন করেন। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নানের সার্বিক নির্দেশনায় মিশনটি পরিচালিত হয়। সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু এর এয়ার মুভমেন্টে উপস্থিত থেকে সহায়তাকারী দলকে বিদায় জানান।
সহায়তা প্রদান শেষে সি-১৩০জে পরিবহন বিমানটি আগামী ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশে প্রত্যাবর্তন করবে বলে জানায় আইএসপিআর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
এ, কে, এম, জামসেদ ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৩৩ পিএম says : 0
অনেক দিন পর একটি ভাল কাজ করেছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন