শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে ব্যবহার করছে যুক্তরাষ্ট্র: পেন্টাগনের সাবেক প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৮ পিএম

রাশিয়ার সাথে সংঘর্ষে ইউক্রেনের জনগণ ‘ক্ষতি স্বীকার করছে’ যা, মার্কিন যুক্তরাষ্ট্র নিজে করতে চায় না, সাবেক মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার রাশিয়ান প্র্যাঙ্কস্টার ভ্লাদিমির কুজনেটসভ (ভোভান) এবং অ্যালেক্সি স্টোলিয়ারভ (লেক্সাস) কে বলেছিলেন।

প্র্যাঙ্কস্টাররা ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট পেত্র পোরোশেঙ্কোর পক্ষে এসপারকে সাক্ষাতকার দেয়ার জন্য ডেকেছিল এবং ইউক্রেনের সংঘাতে মার্কিন জড়িত থাকার বিষয়ে পেন্টাগনের প্রাক্তন প্রধানের কাছে তার মতামত জানতে চেয়েছিল।

‘ইউক্রেনীয় জনগণ এমন নোংরা কাজ করছে যা আমরা এখানে মার্কিন যুক্তরাষ্ট্রে কখনই করতে চাইনি, এ কারণেই আমরা আপনাকে (ইউক্রেনকে) আমাদের যথাসাধ্য সাহায্য করা চালিয়ে যেতে হবে, তা যুদ্ধাস্ত্র বা অস্ত্র বা বুদ্ধিমত্তাই হোক না কেন,’ এসপার বলেছেন। তার মতে, আফ্রিকা সহ অন্যান্য দেশে রাশিয়ান প্রভাব বিস্তার মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য ‘একটি সমস্যা’।

একই সময়ে, ইউক্রেনে অস্ত্র সরবরাহের কারণে মার্কিন প্রযুক্তি অন্যান্য দেশের হাতে চলে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন পেন্টাগনের সাবেক প্রধান। তিনি জোর দিয়ে বলেছিলেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য এটি নিশ্চিত করা গুরুত্বপূর্ণ যে তার প্রযুক্তি ভুল হাতে না পড়ে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন