শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পবিত্র শবে বরাত উপলক্ষে দক্ষিণাঞ্চলে ওয়াজ মাহফিল এবং বিশেষ এবাদত বন্দেগীর এন্তেজাম

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২৩, ৮:০৭ পিএম

পবিত্র লাইালাতুল বরাত উপলক্ষে বরিশালের জামে এবাদুল্লহ মছজিদে তিনদিন ব্যাপী ওয়াজ মাহফিল শুরু হচ্ছে শণিবার আসর নামাজ বাদে। লাইলাতুল বরাত উপলক্ষে রাতব্যাপী এবাদত বন্দেগী অনুষ্ঠিত হবে ফরিদপুরের বিশ^ জাকের মঞ্জিলে।

বরিশালের মুরুব্বীয়ানে দ্বীন জামে স্টিমারঘাট মসজিদের খতিব আলহাজ হজরত মাওলানা মির্জা শরফুদ্দিন বেগ ছাহেবের সভাপতিত্বে বরিশালের জামে এবাদুল্লাহ মছজিদে ওয়াজ মাহফিলে প্রধান মেহমান থাকছেন বিশিষ্ট ইসলামী চিন্তবীদ হজরত মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী ছাহেব। এছাড়াও দেশের বিশিষ্ট ইসলামী চিন্তাবীদ এবং ওলামায়ে কেরামগন ৩দিনের এ ওয়াজ মাহফিলে বয়ান করবেন বলে জানা গেছে।
জামে এবাদুল্লাহ মছজিদের পক্ষ থেকে খতিব আলহাজ হজরত মাওলানা মির্জা নুরুর রহমান বেগ ছাহেব পবিত্র লাইলাতুল বরাতের এ মাহফিলে সকল মুমিন মুসলমানকে দাওয়াত করেছেন। আগামী সোমবার এশার নামাজ আদায়ন্তে এ মাহফিলের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।
এদিকে বিশ^ জাকের মঞ্জিলে মঙ্গলবার মাগরিব নামাজের ফরজ ও সুন্নত নামাজ বাদে দু রাকাত করে ৬ রাকাত নফল নামাজ আদায় এবং দোয়া মোনাজাতের পরে ফাতেহা শরিফ পাঠন্তে পুনরায় দোয়া মোনাজাতের মাধ্যমে শবের বরাতের এবাদত বন্দেগীর কার্যক্রম শুরু হবে। এ দরবার শরিফে রাতভর পবিত্র কোরআন তেলাওয়াত, দরুদ শলিপ পাঠ, জিকির, মিলাদ এবং ওয়াজ নসিহত চলবে। এছাড়াও রাত ৩টায় রহমতের সময় থেকে পুনরায় কোরআন তেলাওয়াত, মিলাদ জিকির এবং মোরাকাবা-মোসাহেদা’র পরে ফজর নামাজ আদায় করা হবে। বাদ ফজর ফাতেহা শরিফ পাঠন্তে দোয়া মোনাজাত এবং খতম শরিফ আদায় করা হবে। বুধবার সকালে পবিত্র কোরআন তেলাওয়াত এবং বিশ^ জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে ফাতেহা শরিফ পাঠন্তে অখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
সারা দেশ থেকে বিপুল সংখ্যক জাকেরান ও আশেকানবৃন্দ বিশ^ জাকের মঞ্জিলে সমবেত হয়ে পবিত্র লাইরাতুল বরাতের রজনীতে এবাদত বন্দেগীতে অংশ নেবেন। এ উপলক্ষে বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে বিশ^ জাকের মঞ্জিলমুখি বাস কাফেলারও আয়োজন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন