শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রামে শানে রেসালত সম্মেলনে আল্লামা শফী রাসূলের (সা.) আদর্শে জীবন সাজাতে হবে

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, দুনিয়া-আখিরাতের কামিয়াবীর জন্য কোরআন-সুন্নাহর আলোকে জীবন গড়ার বিকল্প নেই। রাসূলের (সা.) আদর্শে আমাদের জীবনকে সাজাতে হবে। গতকাল (শনিবার) চট্টগ্রাম লালদীঘি ময়দানে দু’দিনব্যাপী শানে রেসালত সম্মেলনের সমাপনী দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
হেফাজত আমীর বলেন, পৃথিবীতে শান্তি, নিরাপত্তা ও ইনসাফ প্রতিষ্ঠা, মানুষের জীবনের সুখ-সমৃদ্ধি অর্জন এবং সকল প্রকার অশান্তি, অরাজকতা ও দুর্ভোগ থেকে আমাদের সকলেরই মুক্তির জন্য কোরআন-সুন্নাহর আলোকে জীবন গড়তে হবে। সারা দেশের সর্বশ্রেণির মানুষের উদ্দেশে তিনি বলেন, আপনারা আজ থেকে প্রতিজ্ঞাবদ্ধ হোন প্রকাশ্য-অপ্রকাশ্য সকল প্রকারের পাপ, অনাচার, দুর্নীত, চুরি, ডাকাতি, প্রতারণা, অন্যের অধিকার হরণ ও জুলুম করবেন না। শিরক, বিদআত ও ধর্মবিরোধী কাজ থেকে বিরত থাকবেন। আল্লাহর হুকুম ও রাসূলের তরিকা মেনে চললে গোটা পৃথিবীর মানুষ শান্তিতে বসবাস করতে পারবে।
আল্লামা শাহ আহমদ শফী বলেন, ইসলামের পাঁচটি স্তম্ভ। এ ফরজ পাঁচ স্তম্ভ যথাযথভাবে না মানলে মুসলমানদের ঈমান-আকিদা দুর্বল হয়ে পড়ে। ঈমান-আকিদা রক্ষার প্রচেষ্টা ও এর চর্চা অব্যাহত না থাকলে জনগণকে নানামুখী খোদায়ী আজাব ও গজবে পতিত হতে হয়। আর যারা নাস্তিকতার নামে ইসলামের পাঁচ স্তম্ভ এবং ইসলামী মূল্যবোধ ও কোরআন-সুন্নাহের বিরুদ্ধে আক্রমণাত্মক কথা বলে, তারাই হচ্ছে ইসলামবিদ্বেষী। এরাই আল্লাহ ও তাঁর রাসূল (সা.)-এর নামে জঘন্য ভাষায় কুৎসা ও মিথ্যাচার রটনা করতে দ্বিধা করে না। মূলত এসব হীন ও স্থ’ূল নাস্তিকতা চর্চাকারী ইসলামবিদ্বেষীদের বিরুদ্ধেই আমরা আন্দোলন ও গণপ্রতিরোধ গড়ে তুলেছি। আগামীতেও যে কোন ইসলাম বিরোধী কর্মকাÐের বিরুদ্ধে ডাক দেয়া হবে।
তিন অধিবেশনে বিভক্ত শানে রেসালত সম্মেলনে সভাপতিত্ব করেন যথাক্রমে মাওলানা সালাহুদ্দিন নানুপুরী, মাওলানা হাফেজ তাজুল ইসলাম, মাওলানা শিহাবুদ্দিন ইউনুছিয়া।
হেফাজতের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, কওমী মাদ্রাসা নিয়ে দেশে ষড়যন্ত্র চলছে। মাদ্রাসা শিক্ষাকে ধ্বংস করার জন্য একটি চিহ্নিত ইসলামবিদ্বেষী চক্র উঠেপড়ে লেগেছে। দেশের যুবসমাজকে ধর্মহীন করে ধর্মনিরপেক্ষতার নামে ইসলামবিরোধী হিসেবে গড়ে তোলার চক্রান্ত চলছে। তাদের মেরুদÐ ভেঙে দিয়ে দেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতাকে হুমকির মুখে ঠেলে দেয়া হয়েছে।
বয়ান করেন মাওলানা হাফেজ নুরুল ইসলাম, মাওলানা মুফতি ফয়জুল্লাহ, মাওলানা ড. আ ফ ম খালিদ হোসাইন, মাওলানা লোকমান হাকীম, মাওলানা মঈনুদ্দিন রুহী, মুফতি সাখাওয়াত হোসাইন লালবাগ, মাওলানা রহিমুল্লাহ ফেনী, মুফতি মাহমুদুল হাসান গুনবী, মাওলানা সরওয়ার কামাল আজিজী, মাওলানা ইয়াছিন হাবিব, মাওলানা ইসহাক মেহরিয়া, মাওলানা মুজাম্মেল হক। সম্মেলন পরিচালনা করেন মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, আনম আহমদুল্লাহ, হাফেজ ফায়সাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন