শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রাম অঞ্চলে এলজিইডির ২ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে -প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম অঞ্চলের পাঁচ জেলায় এলজিইডির অধীনে ২ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে জানিয়ে প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী বলেছেন, আগামী দিনে সরকারের প্রতিশ্রæতি অনুযায়ী এই অঞ্চলে আরও বেশি উন্নয়ন কাজ হবে। তিনি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে গুনগত মান অক্ষুন্ন রাখার পাশাপাশি পাহাড়, বন ও পরিবেশ সুরক্ষায় বিশেষ নজর দেওয়ারও আহŸান জানান।
চট্টগ্রাম এলজিইডি মিলনায়তনে গতকাল (শুক্রবার) দিনব্যাপী এলজিইডি কর্তৃক আয়োজিত এক উন্নয়ন কর্মশালায় সভাপতির বক্তব্যে এ আহŸান জানান প্রধান প্রকৌশলী। এতে চট্টগ্রাম অঞ্চলের ৫ জেলার বিভিন্ন পর্যায়ের প্রায় ৪ শতাধিক কর্মকর্তা এ উপস্থিত ছিলেন। চলতি ২০১৬-২০১৭ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির শতভাগ কাজ বাস্তবায়ন নিশ্চিতকরণে প্রধান প্রকৌশলী মাঠ পর্যায়ের সকল কর্মকর্তাকে দিক নির্দেশনা দেন। তিনি কর্মকর্তাদের বিভিন্ন সমস্যার কথা শুনেন ও তাদের বিভিন্ন পরামর্শ দেন। তিনি প্রকল্পকর্মকর্তাদের প্রধানমন্ত্রী প্রতিশ্রæত প্রকল্পসমুহ অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়নের তাগিদ দেন।
তিনি বলেন, চট্টগ্রাম অঞ্চলের ৫টি জেলায় বর্তমান অর্থবছরে প্রায় ২ হাজার কোটি টাকার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে। সরকারি অর্থায়নের পাশাপাশি ওয়ার্ল্ড ব্যাংক, এডিবি, জাইকা, সৌদি ফান্ড, ডাচ অর্থায়নে গ্রামীণ, নগর ও পানি সম্পদ উন্নয়নে চট্টগ্রাম অঞ্চলে ৩৫টি প্রকল্পের আওতায় উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে।
উন্নয়ন কাজের গুনগত মানের দিকে বিশেষ দৃষ্টি রেখে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার জন্য তিনি সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকসহ উপস্থিত সকল কর্মকর্তাদেরকে নির্দেশনা দেন। জনগণের দুর্ভোগ লাঘবে তিনি সকল সড়ক রক্ষণাবেক্ষণের কাজ শুষ্ক মৌসুমে দ্রæত সম্পন্ন করার জন্য পরামর্শ দেন। জলবায়ু সহিঞ্চু ও পরিবেশ বান্ধব প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে তিনি সকলকে অনুরোধ করেন। চট্টগ্রাম অঞ্চলে সবুজ পাহাড়, বনবনানী রয়েছে উল্লেখ করে তিনি সড়ক ও যে কোন ধরণের অবকাঠামো নির্মাণ কাজে কোন অবস্থাতেই যাতে পাহাড় ও বনায়ন ক্ষতিগ্রস্ত না হয় সে দিকে লক্ষ্য রাখার সকলকে নির্দেশনা দেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন