বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জাসদের কর্মীদের নিয়ে মন্ত্রী ইনুর হতাশা

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জাসদের নেতাকর্মীদের নিয়ে হতাশা প্রকাশ করলেন তথ্যমন্ত্রী ও দলটির একাংশের সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, নেতাকর্মীরা এখন সমাজতন্ত্রের সেøাগান দেয় না। অথচ জাসদের মূলমন্ত্র ছিল সমাজতন্ত্র। গতকাল (শনিবার) প্রেসক্লাবে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা জাসদের এক কর্মী সভায় তিনি একথা বলেন।
মন্ত্রী নেতাকর্মীদের উদ্দেশে হতাশ হয়ে বলেন, আপনারা একবারও সমাজতন্ত্র বলেন না। অথচ জাসদের সেøাগান একটাই, জাসদের মন্ত্র-সমাজতন্ত্র। গ্রামগঞ্জে, শহরে কোথাও এখন এই সেøাগান শুনি না। এই একটা সেøাগানই আপনাদের আওয়ামী লীগ থেকে আলাদা করবে। এ সময় তিনি নেতাকর্মীদের বলেন, এখন থেকে অন্য সেøাগান কম দেন। জাসদের মন্ত্র-সমাজতন্ত্র এই সেøাগানটা বেশি করে দেয়ার চেষ্টা করুন। এই সেøাগান যেন সবসময় শুনি।
তিনি আরও উল্লেখ করেন, সমাজতন্ত্রের সেøাগান হারিয়ে যাচ্ছে বলেই আপনাদের মনের জোর কমে যাচ্ছে। যদি বলি দুর্নীতিবাজ এমপির বিরুদ্ধে মানববন্ধন করেন। তখন আপনারা মামলার ভয়ে ভীত হয়ে থাকেন। আমাদেরকে বলেন, প্রটেকশন দিবে কে। প্রটেকশন দিতে হলে আপনার দরকার কি? আপনি কি ব্রয়লার মুরগি নাকি? ইনু বলেন, জাসদ শুধু জঙ্গি দমনের লড়াইয়ে সামনে থাকবে না। দেশের সকল অন্যায় দুর্নীতি, দলবাজি, ক্ষমতাবাজির বিরুদ্ধে ও সুশাসনের প্রশ্নে জাসদ ছাড় দেবে না।
সার্চ কমিটি গঠন নিয়ে বেগম খালেদা জিয়ার সমালোচনার জবাবে তিনি বলেন, রাষ্ট্রপতি যাদের সার্চ কমিটিতে রেখেছেন তাদের কেউই কোন দলের সঙ্গে যুক্ত নন। এই সার্চ কমিটি একটি দলনিরপেক্ষ কমিটি। কিন্তু খালেদা জিয়া এই কমিটিকে নাকচ করে দিয়েছেন। আসলে কমিটিতে রাজাকার নেই, সেজন্য খালেদার দৃষ্টিতে এটা নিরপেক্ষ কমিটি নয়। নগর জাসদের ভারপ্রাপ্ত সভাপতি ওসমান গণি চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জসীম উদ্দিন বাবুলসহ সংগঠনের নেতারা কর্মীসভায় বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন