শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রামে অবৈধ রিকশা বন্ধে শিগগির অভিযান

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীতে অবৈধ ও ব্যাটারি চালিত রিকশা বন্ধে শিগগির অভিযান শুরু করবে সিটি কর্পোরেশন। এমন তথ্য জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অবৈধ রিকশা চলতে দেওয়া হবে না। আইন অমান্যকারীদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে। গতকাল (রোববার) নগর ভবনের চট্টগ্রাম মহানগর রিকশা মালিক পরিষদের নেতাদের সাথে মতবিনিময় সভায় মেয়র এ কথা বলেন।
নগরীতে বৈধ রিকশার সংখ্যা এক লাখের কম। অথচ রাস্তায় প্রায় দেড় থেকে দুই লাখ রিকশা চলছে। বেশির ভাগ রিকশার কোন লাইসেন্স নেই। আবার নিষিদ্ধ ব্যাটারি চালিত রিকশার দাপটও চলছে বেশির ভাগ সড়কে। বিভিন্ন শ্রমিক সংগঠনের নামে এসব অবৈধ রিকশা চলছে। এতে করে একদিকে কর্পোরেশন রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। অন্যদিকে অবৈধ রিকশার জোয়ারে নগরীতে তীব্র যানজট হচ্ছে। অলিগলিতে চলছে বেপরোয়া ব্যাটারিচালিত রিকশার দাপট। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।
মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম মহানগরে আগামী ১ মাসের মধ্যে সিটি ম্যাজিস্ট্রেট কর্তৃক অভিযান পরিচালনা করা হবে। লাইসেন্সবিহীন কোন অবৈধ রিকশা মহানগরে চলতে দেওয়া হবে না। যদি কেউ আইন অমান্য করে অবৈধ রিকশা রাস্তায় নামায় তার বিরুদ্ধে প্রচলিত আইনের ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিষদের সভাপতি মো. ছিদ্দিক মিয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক আসিফ মাহমুদ আক্তারের পরিচালনায় মতবিনিময় সভায় মেয়রকে রিকশা মালিক পরিষদের পক্ষ থেকে দাবি দাওয়া সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়। রিকশা মালিক পরিষদের নেতারা বলেন, নগরীতে গণহারে ব্যাপক অবৈধ রিকশা চলছে। আইন অমান্য করে চলছে ব্যাটারি চালিত রিকশা। তারা বলেন, নগরীর প্রায় প্রতিটি থানা পুলিশ-চাঁদাবাজ সিন্ডিকেটের যোগসাজসে মাসে লাখ লাখ টাকা অবৈধ অর্থ হাতিয়ে নেওয়ার বিনিময়ে নিজ নিজ থানা এলাকার সড়ক ও অলিগলিতে অবাধে ব্যাটারিচালিত অবৈধ রিকশা চলাচলের সুযোগ করে দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন