শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রামের ৪৬ স্কুলে নেয়া অতিরিক্ত ফি ফেরত দেয়ার নির্দেশ

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : শিক্ষার্থীদের কাছ থেকে ৩ হাজার টাকার অতিরিক্ত ভর্তি ফি নিয়েছে এমন ৪৬ স্কুলের তালিকা করে অতিরিক্ত টাকা দশ দিনের মধ্যে ফেরত দিতে বলেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক। অতিরিক্ত টাকা ফেরত না দিলে ওইসব শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে মন্ত্রণালয়ে আইনানুগ ব্যবস্থাসহ এমপিও বাতিলের সুপারিশ করা হবে বলেও হুশিয়ারী দিয়েছেন জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন। ওই ৪৬ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিদের বুধবার এ নির্দেশনা দেওয়া হয়।
এর আগে নীতিমালাকে তোয়াক্কা না করে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় বন্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৫টি তদারক কমিটি গঠন করা হয়। তদারক টিম ভর্তিক্ষেত্রে শিক্ষার্থীদের কাছ থেকে ৩ থেকে ৬৩ হাজার টাকা আদায়ের ও টিসির জন্য ১০ হাজারের বেশি টাকা নেওয়ারও অভিযোগ পায়। এরকম ৪৬ শিক্ষা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক মো. দৌলতুজ্জামান খাঁন বলেন, ভর্তি নীতিমালায় স্পষ্ট উল্লেখ রয়েছে কোন শিক্ষাপ্রতিষ্ঠান ভর্তি নীতিমালার বাইরে এক টাকাও বেশি নিতে পারবে না। ভর্তি নীতিমালার ১০-এ স্পষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে উন্নয়ন ফি, সেশনচার্জসহ নানাখাতে ভর্র্তির সময় সর্বসাকূল্যে ৩ হাজার টাকার বেশি আদায় করা যাবে না। কোন শিক্ষাপ্রতিষ্ঠান এ নীতিমালার বাইরে যাওয়ার সুযোগ নেই। ছাড়পত্রের জন্য কোন টাকা নেওয়া যাবে না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন