বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

৯ জনকে একুশে সম্মাননা পদক দিচ্ছে চসিক সাহিত্য সম্মাননা পাচ্ছেন ৭ জন

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এবার ৯ বিশিষ্ট ব্যক্তিকে একুশে স্মারক সম্মাননা পদক দিচ্ছে সিটি কর্পোরেশন (চসিক)। আজ (মঙ্গলবার) বিকেল ৪টায় মুসলিম হল চত্বরে একুশে মঞ্চে এ পদক তুলে দেবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। একই অনুষ্ঠানে ৭ জনকে সাহিত্য সম্মাননা পুরস্কারও প্রদান করা হবে।
এবার একুশে স্মারক সম্মাননা পদক পাচ্ছেন মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে ভূমিকা রাখায় বেগম মুশতারি শফি, সঙ্গীতে শ্যামসুন্দর বৈষ্ণব (মরণোত্তর), আঞ্চলিক ও মরমী সঙ্গীতে আব্দুল গফুর হালী (মরণোত্তর), শিক্ষায় প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, সমাজসেবায় মো. আজিম আলী, চিকিৎসাসেবায় প্রফেসর ডা. এ এস এম ফজলুল করিম, সাংবাদিকতায় এম নাসিরুল হক, ভাষা আন্দোলনে শেখ মোজাফ্ফর আহমেদ (মরণোত্তর) ও ক্রীড়ায় মুহাম্মদ হাফিজুর রহমান।
এছাড়া সাহিত্য সম্মাননা পুরস্কারে ভূষিত হচ্ছেন কথা-সাহিত্যে ময়মনসিংহ ত্রিশাল কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি, উপন্যাসিক ও গল্পকার মোহিত উল আলম, কবিতায় সাংবাদিক কবি ও প্রাবন্ধিক অরুন দাশ গুপ্ত, শিশু সাহিত্যে ছড়াকার বিপুল বড়ুয়া, নাটকে নাট্যকার অভিনেতা ও সঙ্গিত শিল্পী মিলন চৌধুরী, নাটকে অর্থনৈতিক বিশ্লেষক, নাট্যকার ও কবি অভিক ওসমান, মুক্তিযুদ্ধ গবেষণায় ডা. মাহফুজুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন