বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রামে রামপালবিরোধী কর্মসূচিতে পুলিশের বাধা

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুারো : রামপাল কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণবিরোধী অবস্থান কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। গতকাল (শনিবার) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের হাতাহাতি ও ধস্তাধস্তি হয়। তবে পুলিশের বাধা উপেক্ষা করে শেষ পর্যন্ত সমাবেশ করেছে জাতীয় কমিটি।
প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনের জন্য জড়ো হয় সংগঠনের শতাধিক নেতাকর্মী। এসময় পুলিশ তাদের বাধা দিয়ে ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে। এরপর সড়ক থেকে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে উভয়পক্ষে হাতাহাতি হয়। প্রায় আধাঘণ্টা ধরে পুলিশের সঙ্গে হাতাহাতি ও ধস্তাধস্তির পর বেলা পৌনে ১২টায় পুলিশের ঘেরাওয়ের মধ্যেই সমাবেশ শুরু হয়। এসময় পুলিশ কর্মীদের শার্টের কলার ধরে টানাটানি করে এবং নেতাদের ধাক্কা দিয়ে ফেলে দেয়।
জাতীয় কমিটির চট্টগ্রামের সংগঠক রাহাত উল্লাহ জাহিদ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছিলাম। পুলিশ বিনা উসকানিতে আমাদের উপর হামলা চালিয়েছে। সুন্দরবনের কাছে রামপালে কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটি গতকাল দেশব্যাপী রাজপথ অবরোধের কর্মসূচি দিয়েছিল। পুলিশ ঘেরাওয়ের মধ্যে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কমিটির চট্টগ্রামের যুগ্ম আহ্বায়ক এডভোকেট জানে আলম। বক্তব্য রাখেন সিপিবি নেতা অমৃত বড়ুয়া, গণসংহতি আন্দোলনের হাসান মারুফ রুমি, গণমুক্তি ইউনিয়নের রাজা মিয়া, বাসদের মহিম উদ্দিন, অপু দাশগুপ্ত প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন