সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগর

বিএনপি সমর্থিত আইনজীবীদের নিরঙ্কুশ বিজয়

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কোার্ট রিপোর্টার : ঢাকা আইনজীবী সমিতির ২০১৭-২০১৮ নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবীদের নিরঙ্কুুশ বিজয়। বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি পদে মো: খোরশেদ আলম, সাধারণ সম্পাদক পদে মো: আজিজুল ইসলাম খান বাচ্চুসহ ৯টি সম্পাদকীয় পদে ও সদস্য পদে ১২ জন বিজয় লাভ করেছে। এই নিয়ে ২৭টি পদের মধ্যে ২১টি তে বিএনপি বিজয় লাভ করেন। অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত সম্মলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে ট্রেজারার পদে মো: হাসিবুর রহমান দিদার, সাংস্কৃতিক সম্পাদক পদের আফরোজা ফারহানা অরেঞ্জ ও সমাজকল্যাণ সম্পাদক পদে প্রহলাদ চন্দ্র সাহা পলাশ এবং সদস্য পদে ৩ জনসহ মোট ৬ জন বিজয় লাভ করেন।
তবে সিনিয়ন সহ-সভাপতি পদে বিএনপি রুহুল আমীন এর সাথে সিনিয়ন সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগের কাজী সাহানারা ইয়াসমিন ১ (এক) ভোটের ব্যবধানে হেরে যাওয়ায় তিনি পুনরায় ভোট গণনার জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন করেন। কমিশন সূত্রে জানা গেছে ওই একটি পদে পুনরায় ভোট গণনা হবে আজ সোমবার। গত ২২ ও ২৩ ফেব্রæয়ারী তারিখে ২ দিনব্যাপী ভোটারগণ তাদের ভোট প্রদান করে।
শুক্রবার বিকাল ৩.০০ ঘটিকা থেকে ভোর রাত পর্যন্ত ভোট গণনা শেষ হয়। অতপর নির্বাচন কমিশন উল্লেখিত ব্যক্তিদেরকে নির্বাচিত ঘোষণা করেন। বিপুল উৎসাহ উদ্দীপনার মাধ্যমে ঢাকা আইনজীবী সমিতি ২ দিনব্যাপী ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ১ শত ৯৮ জন এদের প্রথম দিন বুধবার ভোটগ্রহণ হয় ৩ হাজার ৫ শত ১৮ জন এবং ২য় দিন বৃহস্পতিবার ৫ হাজার ৩ শত ৯২ জন। ২০১৭-১৮ বর্ষের কার্যকরী পরিষদের জন্য ২৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১২টি সম্পাদকীয় পদ ও ১৫টি কার্যনির্বাহী সদস্য পদ রয়েছে। নির্বাচনে সাদা প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুর রহমান হাওলাদার, সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট মো. আয়ুবুর রহমান।
অন্য দিকে নীল প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট মো: খোরশেদ আলম এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট আজিজুল ইসলাম খান বাচ্চু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন