বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে যুবদল

খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট প্রদানের প্রতিবাদ

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় ‘কাল্পনিক অভিযোগে মিথ্যা’ মামলায় চার্জশীট প্রদান এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী যুবদল। গতকাল সোমবার সকাল এগারোটার দিকে যুবদল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ঢাকার শাজাহানপুর খিলগাঁও রেলগেট এলাকায় এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে যুবদল। ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশে যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরুও অংশ নেন।
মিছিলে যুবদলের নেতাকর্মীরা ‘খালেদা জিয়ার ভয়, নাই রাজপথ ছাড়ি নাই; খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে; খালেদা জিয়ার মিথ্যা মামলা তুলে নাও, নিতে হবে’ বলে সেøাগান দেন।
বিক্ষোভ মিছিল শেষে যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বর্তমান ভোটার বিহীন বিদেশী পদলেহনকারী পুলিশ নির্ভর অবৈধ স্বৈরাচারী হাসিনা সরকার ষড়যন্ত্র করে যাচ্ছে। তিনি বলেন, জুলুম নির্যাতনের মাত্রা যত বাড়াবে তত দ্রæত এই অবৈধ জনবিচ্ছিন্ন সরকারের পতন ঘটবে যা তাদের বিদেশী প্রভুু ও দলীয় ক্যাডার নির্ভর পুলিশ বাহিনী দিয়ে রক্ষা করতে পারবে না।
নীরব আরও বলেন, মিথ্যা মামলা দিয়ে বিচারের নামে প্রহসন করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দুরে রাখার ষড়যন্ত্র কখনই বাস্তবায়ন করতে দেয়া হবে না। শেখ হাসিনার এ স্বপ্ন পূরণ করতে দেয়া হবে না। সরকারকে স্বৈরতন্ত্রের পথ পরিহার করে গণতন্ত্রের পথে চলার আহ্বান জানান তিনি।
যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন, বর্তমান ভোটার বিহীন অবৈধ সরকার মামলা, হামলা, খুন, গুম, ষড়যন্ত্র ও বিরোধীদলকে দমনের নামে দেশকে বিরাজনীতি করার ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।
তিনি বলেন, ১৯৭২ থেকে ৭৫ এর সরকার ৮২ থেকে ৯০ এর স্বৈরাচারী এরশাদ সরকারও রক্ষা পায়নি, জনরোষে তাদের চরম পতনের মুখোমুখী হতে হয়েছে। বর্তমান ষড়যন্ত্রকারী হাসিনা সরকারকেও বাংলাদেশের জনগণের উপর চালানো জুলুম নির্যাতনের চরম মূল্য দিতে হবে। একই সঙ্গে ক্ষমতা হারিয়ে বিশ্বেও অন্যান্য জুলুমবাজ-অবৈধ স্বৈরশাসকদের মত তাদেরকে বিচারের মুখোমুখি হতে হবে।
টুকু বলেন, ১/১১ ষড়যন্ত্রের উত্তরসূরি বর্তমান ভোটার বিহীন অবৈধ সরকার তাদের বিদেশী প্রভুদের ইশারায় বাংলাদেশের ১৭ কোটি মানুষের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অব্যাহতভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। আবারো ষড়যন্ত্র হচ্ছে যাতে করে খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রেখে ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতাকে প্রলম্বিত করা যায়। কিন্তু বাংলাদেশের যুবসমাজ তা কিছুতেই হতে দেবেনা। কঠোর আন্দোলনের মধ্যদিয়েই যুবসমাজ হাসিনাকে ক্ষমতা থেকে উচ্ছেদ করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে, ইনশাআল্লাহ।
যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিুকল আলম মজনুর সভাপতিত্বে বিক্ষোভ ও সমাবেশে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন, সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন শাহিন, যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মোনায়েম মুন্না, মাসুদ আহম্মেদ মিলন, উত্তর যুবদলের সিনিয়র সহসভাপতি মোস্তফা কামাল রিয়াদ, যুবনেতা জামিলুর রহমান নয়ন, ফারুক আহম্মেদ, মাসুদ হোসেন ও খন্দকার সেলিমসহ কয়েকশ নেতাকর্মী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন