বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সমাপ্তির পথে সোনারগাঁও হোটেলের গেস্টরুম সংস্কার কাজ

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সংস্কার কাজ পুরোদমে এগিয়ে চলছে, গেস্টরুম সমাপ্তির পথে। ২০০৫ সালে রাষ্ট্রীয় মালিকানাধীন পাঁচ তারকা হোটেলটির সংস্কার কাজ শুরু হয়।
হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেড আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ওরিয়ন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান জয়েন্ট ভেঞ্চার অব ইন্টেরিয়র ইন্টারন্যাশনাল ইন্ডাস্ট্রিজ এলএলসি এন্ড একম একম ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিঃ কে ২০০৫ সালের ২৯ ডিসেম্বর সোনারগাঁও হোটেলের সংস্কার কাজ প্রদান করে।
সংস্কার কাজ শুরু করে হোটেলের ৩য় ও ৪র্থ তলা, সুইমিং পুল এবং হেলথ ক্লাবের কাজ সম্পন্ন করার পূর্ব মুহূর্তে দেশের রাজনৈতিক পটপরিবর্তন হওয়ায় তত্ত্ববধায়ক সরকার কাজ বন্ধ করে দেয়। শুধু তাই নয়, দশ মিনিটের নোটিশে ঠিকাদার প্রতিষ্ঠানকে কাজ থেকে বের করে দেয়া হয়। এর ফলে সংস্কার কাজের জন্য আনা ঠিকাদার প্রতিষ্ঠানের সকল মালামাল হোটেল সাইটে রয়ে যায়। এসব মালামালের অধিকাংশই বিদেশ থেকে আমদানি করা ছিল বলে ঠিকাদার প্রতিষ্ঠান কর্তৃক জানানো হয়।
পরবর্তীতে এসব মালামাল ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। ফলে ঠিকাদার প্রতিষ্ঠান ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়।
২০১১ সালের ২০ অক্টোবর একটি সম্পূরক চুক্তির মাধ্যমে পুনরায় সংস্কার কাজ শুরু করার জন্য একম ইঞ্জিনিয়ারিং কোম্পানিকে আহ্বান জানানো হয়। সকল প্রক্রিয়া সম্পন্ন করে গত বছরের ৩১ মে সংস্কার কাজ শুরু করতে একম ইঞ্জিনিয়ারিং কোম্পানিকে হোটেলের ৭ম ও ৮ম তলা বুঝিয়ে দেয়া হয়। ঠিকাদার প্রতিষ্ঠান বিভিন্ন প্রতিকূলতার মধ্যে কাজ সম্পন্ন করে গত ৩০ নভেম্বর ও ৩০ জানুয়ারী হোটেল কর্তৃপক্ষকে উল্লেখিত দুইটি তলা হস্তান্তর করেÑ যা হোটেল কর্তৃপক্ষ এবং হোটেলে আগত অতিথিবৃন্দ কর্তৃক বহুল প্রশংসিত হয়।
এ প্রসঙ্গে ঠিকাদার প্রতিষ্ঠান জানায়, সংস্কার কাজের গুণগতমান বজায় রাখতে আমরা উচ্চমূল্যে বিদেশ থেকে অনেক পণ্য আমদানি করেছি এবং সকল পণ্যই প্যান-প্যাসিফিক উপযোগী অনুমোদিত ব্রান্ড অনুযায়ী কিনে আনা হয়েছে। গত আড়াই মাস আগে ঠিকাদার প্রতিষ্ঠান সংস্কার কাজের দুটি বিল হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেড-এর কাছে জমা দিয়েছে বলে জানায়। কিন্তু হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেড এখন পর্যন্ত ঠিকাদার প্রতিষ্ঠানকে কোন বিল পরিশোধ করেনি এবং বার বার তাগাদা দেয়ার পরও কোন সদুত্তরও পাওয়া যায়নি।
গত ২১ জুলাই এবং ২৮ ডিসেম্বর ৫ম ও ৬ষ্ঠ তলার সংস্কার কাজ শুরু করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠানকে বুঝিয়ে দেয়া হয়। এই দুইটি তলার সংস্কার কাজের প্রায় ৯০ শতাংশ শেষ হয়েছে বলে একম ইঞ্জিনিয়ারিং কোম্পানির কর্মকর্তারা জানিয়েছেন। ৬ষ্ঠ তলা এ মাসের ২০ তারিখের মধ্যে এবং ৫ম তলা এ মাসের শেষ নাগাদ হস্তান্তর করা হবে বলেও তারা জানান। তবে বিল না পাওয়ায় কাজের কিছুটা ধীরগতি চলছে বলে পরিলক্ষিত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন