বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুসিক নির্বাচনে বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ইসি নিষ্ঠুর আচরণ করছে-এইচটি ইমাম

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:৩৭ পিএম, ২৮ মার্চ, ২০১৭


স্টাফ রিপোর্টার : কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে নির্বাচন কমিশন আওয়ামী লীগের নেতাদের প্রতি নিষ্ঠুর আচরণ করছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।
গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা করবে আওয়ামী লীগ। তবে বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে নির্বাচন কমিশন আমাদের প্রতি নিষ্ঠুর আচরণ করছে।  বিএনপি নেতা রুহুল কবির রিজভী সিইসি কে এম নূরুল হুদার প্রশংসা করার পর এবার ইসির সমালোচনা করল আওয়ামী লীগ।
এইচটি ইমাম বলেন, শুধু কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নয়, আগামীতে সব ধরনের নির্বাচনে ইসিকে সহযোগিতা দেয়া হবে। তিনি বলেন, নির্বাচন কমিশন নতুন ভবনে এসেই কাজ শুরু করেছে। এসেই অনেকগুলো চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। তাই শুধু কুসিক নির্বাচন নয় এদেশে যতগুলো নির্বাচন হবে সবগুলোকে সহযোগিতা করব। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, নতুন নির্বাচন কমিশনের এই নির্বাচন অগ্নিপরীক্ষা না, তবে এটিকে কমিশনের জন্য একটি কঠিন পরীক্ষা। এই নির্বাচন নতুন কমিশনের জন্য প্রথম একটি বড় নির্বাচন। আমরাও নির্বাচন কমিশনকে সহযোগিতা করব, যাতে নির্বাচনটা সবার কাছে গ্রহণযোগ্য হয়। কুমিল্লায় ১৫/১৬ জন প্রিজাইডিং কর্মকর্তার নিরপেক্ষতা নিয়ে আমাদের আপত্তি রয়েছে। এ বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছি।
আগের দিন নির্বাচন ভবনে বৈঠক করে সিইসি নূরুল হুদাকে ‘সজ্জন ব্যক্তি’ অভিহিত করেন বিএনপি নেতা রিজভী, যিনি এবং যার দলের অন্য নেতারা এতদিন সিইসিকে নিয়ে প্রশ্ন তুলে আসছিল।  ৩১ মার্চ অনুষ্ঠেয় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপি সিইসির সঙ্গে বৈঠক করে নানা অভিযোগ জানানোর পরদিনই নির্বাচন ভবনে গেল ক্ষমতাসীন দলের প্রতিনিধি দল। বিএনপি নেতারা বলেছিলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন ইসির জন্যে অগ্নিপরীক্ষা। নিরপেক্ষ ও সুষ্ঠু ভোট হলে ইসি জনগণের আস্থা অর্জন করতে পারবে। এইচ টি ইমাম বলেন, আমরা কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে অগ্নিপরীক্ষা মনে করছি না। তবে এটি একটি কঠিন পরীক্ষা। শুধু কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নয়, আগামীতে সব ধরনের নির্বাচনে আওয়ামী লীগ ইসিকে সহযোগিতার প্রতিশ্রæতি দেন দলের উপদেষ্টা পরিষদের এই সদস্য।
কুমিল্লায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আচরণবিধি লঙ্ঘন করছেন বলে বিএনপির অভিযোগ উড়িয়ে দেন তিনি। এমন কিছু হলে আমাদের চোখে পড়ত। তারা মুখে অনেক কিছুই বলেন। বিশেষ করে বিএনপির তিন-চারজন নেতা এমনভাবে বলেন, ভাঙা রেকর্ডের মতো। সেই  শোনা কথায় আমরা কান দিই না। আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন মসিউর রহমান, রাশেদুল হক, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, রিয়াজুল কবির কাওছার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন