শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চার ব্যাংক কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জালিয়াতির মাধ্যমে ভবন নির্মাণের ঋণ নিয়ে তা আত্মসাতে জড়িত অভিযোগে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চার ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার রাজধানীর শাহবাগ থানায় দুদকের উপ-পরিচালক শেখ আবদুস ছালাম বাদী হয়ে মামলাটি করেন বলে সূত্রে জানা যায়।
তারা হলেনÑ ইউসিবিএলের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট ইখতেয়ার উদ্দিন আহমেদ, সহকারী ভাইস প্রেসিডেন্ট সালেহ আহমেদ ভুইয়া, ভাইস প্রেসিডেন্ট আনোয়ার হোসেন পাঠান, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মসিউদ্দিন হোসাইন এবং ভবন মালিক ও আলমপনা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসাদ।
দুদক সূত্রে জানা গেছে, মামলায় তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ৯ কোটি ৫৩ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়েছে। দুর্নীতি ও জালিয়াতি এবং জাল নকশার মাধ্যমে সেগুনবাগিচায় তোপখানা রোডে ১৫ তলা ‘আলমপনা ভবন নির্মাণ করে। পরে ভবনটির একই ফ্ল্যাট একাধিক গ্রাহকের কাছে বিক্রি করা হয়। ঋণ আবেদনকারীরাই প্রকৃতপক্ষে ভবনটির ফ্ল্যাট ক্রয় করে। যাচাই-বাছাই না করে ফ্ল্যাট ঋণের বিপরীতে ব্যাংক কর্মকর্তারা ভুয়া নামজারির কাগজপত্রের মাধ্যমে ব্যাংকটির শান্তিনগর শাখা থেকে সাত কোটি ৭০ লাখ টাকা ছাড় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন