বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মুক্তাগাছার খাদ্য পরিদর্শকের দাঁড়িকে শূকরের লোমের সাথে তুলনা করায় প্রতিবাদের ঝড় ডিজির কৈফিয়ত তলব

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার খাদ্য পরিদর্শক কর্নেলিউস চিসিম এক মন্ত্রীকে মাথা নষ্ট এবং মুসলমানের দাঁড়িকে শূকরের লোমের সাথে তুলনা করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে। এনিয়ে খাদ্য বিভাগে তোলপাড় শুরু হলে কৈফিয়ত তলব করে ৫দিনের মধ্যে জবাব দেয়ার জন্য চিঠি দিয়েছেন খাদ্য অধিদফতর।
সূত্র জানায়, গত ৫এপ্রিল খাদ্য অধিদফতরের সংস্থাপন শাখার উপ-পরিচালক মামুন আল মুর্শেদ চৌধুরী রেজির্স্ট্রাড ডাকযোগে এ কৈফিয়ত তলব পত্র প্রেরণ করেন। এতে উল্লেখ করায় হয় মুক্তাগাছা উপজেলার খাদ্য পরিদর্শক কর্নেলিউস চিসিম তার ফেইসবুক আইডি থেকে ২০১৬ সালের ২২এপ্রিল কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে মাথা নষ্ট উল্লেখ করে স্ট্যাটাস দেন। এরপর ২০১৬ সালের ২২আগস্ট তিনি মধ্যপানে অন্যকে উৎসাহিত করে স্ট্যাটাস দেন। একই বছরের ১৪ সেপ্টেম্বর তিনি অর্থমন্ত্রীর সম্মানী ভাতা থেকে কর কাটা হচ্ছে কিনা জানতে চেয়ে বিরূপ স্ট্যাটাস দেন। সর্বশেষ চলতি বছরের ২৩ মার্চ কর্নেলিউস চিসিম তার ফেইসবুক আইডি থেকে মৌলভীবাজার উপজেলার উপ-খাদ্য পরিদর্শক শাকির আহাম্মেদের দাঁড়িকে ইসলাম ধর্মে সম্পূর্ণ নিষিদ্ধ শূকরের অপবিত্র লোমের সাথে তুলনা করে কমেন্টস করেন। এ ঘটনার পর পরই প্রতিবাদের ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।
জানাযায়, এ সব ঘটনায় গত ৩ এপ্রিল কর্নেলিউস চিসিমের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাগ্রহণ এবং তথ্য প্রযুক্তি আইনে মামলা করার অনুমতি চেয়ে খাদ্য অধিদফতরের মহাপরিচালক বদরুল হাসানের বরাবরে লিখিত আবেদন করেন ঢাকা জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কারিগরি কর্মকর্তা লীনা আহাম্মেদ।
লীনা আহাম্মেদ জানান, প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এবং একাধিক মন্ত্রীকে নিয়ে বিরূপ মন্তব্য করে কর্ণেলিউস চিসিম খাদ্য বিভাগের ভাবমূর্তি ক্ষুণœ করেছেন। তার বিরুদ্ধে অবশ্যই বিভাগীয় ব্যবস্থাগ্রহণ করে মামলা করা উচিত।
জানতে চাইলে মুক্তাগাছা উপজেলার খাদ্য পরিদর্শক কর্নেলিউস চিসিম বলেন, কৈফিয়ত তলবের কোনো ঘটনা আমার জানা নেই।
তবে ময়মনসিংহ জেলা খাদ্য নিয়ন্ত্রক এস এম সাইফুল ইসলাম কৈফিয়ত তলবের সত্যতা নিশ্চিত করে বলেন, হেড অফিস থেকে কৈফিয়ত তলব করে আগামী পাঁচ দিনের মধ্যে মহাপরিচালক বরাবরে জবাব দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে।
এ বিষয়ে খাদ্য অধিদফতরের মহাপরিচালক বদরুল হাসান বলেন, জবাব পেয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন