বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রামে সাড়ম্বরে বর্ষবরণ

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বন্দরনগরীতে সাড়ম্বরে পয়লা বৈশাখ উদযাপিত হয়েছে। শান্তিপূর্ণভাবে বরণ করল নগরবাসী নববর্ষ ও বৈশাখকে। পয়লা বৈশাখকে ঘিরে নগরীতে নেয়া হয় তিন স্তরের নিরাপত্তা। নগরীর বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর ছিল সারপ্রাইজ চেকিং। এ উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে লোকজ উৎসব, লোকসঙ্গীত, মরমী গান, আঞ্চলিক গান, ভাওয়াইয়া গান, মারফতি গান, কবিগান ও মাইজভান্ডারী গান অনুষ্ঠিত হয়। এছাড়া পৃথক শোভাযাত্রাও বের করা হয়।
কেন্দ্রীয় রেলভবনের (সিআরবি) শিরীষতলায় নববর্ষ উদযাপন পরিষদ চট্টগ্রাম ‘এসো হে বৈশাখ এসো এসো’ শীর্ষক বর্ষবিদায় ও বর্ষবরণ ১৪২৪-এর আয়োজন করে। সকালে ভায়োলিনিস্ট চিটাগাংয়ের বেহালায় ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানের মূর্ছনায় পয়লা বৈশাখকে স্বাগত জানানো হয়। বিকেলে বাউলশিল্পী রাজ্জাক সাঁই বাউল ও তার দলের সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। পাশাপাশি একই স্থানে ঐতিহ্যবাহী বলিখেলাকে কেন্দ্র করে আরেক আনন্দ জোয়ারে ভেসে উঠে সিআরবির শিরীষতলা। এছাড়া পয়লা বৈশাখ উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন
নগরীর স্বাধীনতা পার্কে উৎসবে আনন্দে চট্টগ্রাম সিটি কর্পোরেশন বরণ করল নববর্ষ ও বৈশাখকে। এ উপলক্ষে দিনব্যাপী ছিল নানা আয়োজন। কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের পারিবারিক এ মিলনমেলা ভিন্নরূপে সাজিয়ে তোলে স্বাধীনতা পার্ককে। সকালে জাতীয় সঙ্গীত পরিবেশনসহ শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় বর্ষবরণ অনুষ্ঠান। মেয়র আ জ ম নাছির উদ্দীন বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।
এদিকে গতকাল শনিবার নগরীর আছদগঞ্জস্থ জিপিএইচ গ্রুপের কর্পোরেট অফিসে দিনব্যাপী এক ব্যতিক্রমধর্মী বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাঙালির সংস্কৃতিকে স্মরণে রেখে কার্যালয় নানা রঙে সজ্জিত করা হয়। আয়োজন করা হয় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে জিপিএইচ’র নির্বাহী পরিচালক-গ্রুপ আবু বকর সিদ্দিক, স্বতন্ত্র পরিচালক প্রফেসর ড. সালেহ জহুর, মিডিয়া উপদেষ্টা ওসমান গনি চৌধুরী, জিএম (এইচআর অ্যান্ড অ্যাডমিন) সরোজ কান্তি চক্রবর্তী উপস্থিত ছিলেন। এছাড়া পয়লা বৈশাখে নগরীর ঐতিহ্যবাহী চাক্তাই-খাতুনগঞ্জে হালখাতা অনুষ্ঠান উৎসব অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন