শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নারী অপমান ও নারী নির্যাতনের দল বিএনপি-খালিদ মাহমুদ চৌধুরী

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি প্রতিষ্ঠালগ্ন থেকেই নারীদের অপমান ও নির্যাতন করে আসছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, গোলাম আযমসহ জামায়াত নেতাদের দেশে ফিরিয়ে এনে, অবৈধ স্বৈরশাসক জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে যেসব বীরঙ্গনা জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলেন, সম্ভ্রম হারিয়েছেন- তাদের অপমান করেছেন। এর ধারাবাহিকতায় ২০০১ পরবর্তী সময়ে সারাদেশে বিএনপি নারী নির্যাতনের বীভৎসতা চালিয়েছিল, যা মনে পড়লে আজও গা শিউরে উঠে।
গতকাল শনিবার দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌর মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির শাসনামলে নারী নির্যাতনের কথা তুলে ধরে খালিদ বলেন, মুক্তিযুদ্ধে নারী ও শহীদদের আত্মত্যাগের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে বিএনপি। যে রাজাকার, আল শামস, আল বদর একাত্তরে আমাদের মা বোনদের উপর নির্মম ও অকথ্য নির্যাতন করেছে, তাদেরকে এদেশে পূনর্বাসন করে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলণ্ঠিত করেছে। এর ধারাবাহিকতায় ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে পূর্ণিমা, মহিমার মতো হাজার হাজার নারীকে নির্যাতন করেছে। নির্যাতনের ক্ষত শরীর ও মনে নিয়ে নীরবে দেশ ত্যাগ করেছেন হাজার হাজার সংখ্যালঘু নারী-পুুরুষ। নারীদের প্রতি বিএনপির এ জিঘাংসা এখনো যায়নি। বিএনপি আবারো ক্ষমতায় আসলে এদেশের নারীরা থাকবে সবচেয়ে অনিরাপদ।
খালিদ বলেন, নারী অধিকার ও নারী পুনর্জাগরণে বিশ্বব্যাপী নেতৃত্ব দিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মায়েদের অধিকার প্রতিষ্ঠিত করেছেন। মাতৃস্বাস্থ্য সুরক্ষায় কমিউনিটি হেলথ করে দিয়েছেন। আজকে মাতৃ মৃত্যুহার প্রায় শূণ্যের কোটায়। শিক্ষা-দীক্ষা, চাকরি এবং রাজনীতিতেও নারীদের অগ্রাধিকার দিচ্ছেন প্রধানমন্ত্রী। জাতীয় ও আন্তর্জাতিকভাবে নারী নেতৃত্বের জন্য শেখ হাসিনা বিশ্বময় পরিচিত। মুক্তিযুদ্ধে নারীদের আত্মত্যাগকে মুল্যায়ণ করে তা বাস্তবায়নে কাজ করছে বর্তমান সরকার। তাই নারীদের নিজেদের সুরক্ষা, স্বনির্ভরতা ও উন্নত জীবনের জন্য শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।
স্থানীয় আব্দুর রৌফ চৌধুরী অডিটোরিয়ামে এ সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুত কমিটির আহŸায়ক ও বোচাগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমা ফেরদৌস পুতুল, সম্মেলন উদ্বোধন করেন উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি হনুফা বেগম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সুলতানা বুলবুল, সাধারণ সম্পাদক তারিকুন বেগম (লাবুন)। এ সময় উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। পরে খালিদ মাহমুদ নির্বাচনী এলাকার বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন ও জনসভায় অংশ নেন।
###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন