শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুকে হত্যার সাথে সাথে দেশের নদী গুলোকেও হত্যা করা হয়েছিলো -খালিদ মাহমুদ চৌধুরী

কলাপাড়া(পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ৭:১০ পিএম

নৌ-পরিবহন প্রতি মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার সাথে সাথে দেশের নদী গুলোকেও হত্যা করা হয়েছিলো, আর ক্ষমতায় টিকে থাকতে একটি মহল দখল শুরু করে। যা বর্তমান প্রধানমন্ত্রী পরিবর্তন করেছেন। শুক্রবার বেলা সাড়ে ১২টায় পটুয়াখালীর কলাপাড়ায় দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রা পরিদর্শন শেষে নৌ-পরিবহন প্রতি মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের সাথে এ কথা বলেন।

তিনি বলেন, ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা যে ডেল্টা প্লান ঘোষনা করেছেন,সেটি বাস্তবায়নের জন্য মূল উৎস হচ্ছে নদী কেন্দ্রীক বানিজ্য। সে ক্ষেত্রে নৌ পরিবহন মন্ত্রনালয়ের বিশাল ভূমিকা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষ্যে কাজ করছেন। আন্তর্জাতিক পর্যায়ে বানিজ্য ক্ষেত্রে এশিয়া, ইউরোপসহ সমগ্র বিশ্ব একটি পরিবার হয়ে কাজ করছে। সে ক্ষেত্রে আমাদের উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে।
প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের অর্থনৈতিক চালিকা শক্তি সচল রাখতে একমাত্র নৌ-পথকেই কাজে লাগাতে হবে। আর পায়রা বন্দরের সুফল দেশের উত্তর অঞ্চলের মানুষও ভোগ করবে। এদিকে বন্দরের উন্নয়ন কাজে সন্তোস প্রকাশ করে তিনি বলেন স্বাধীনতার ৫০ বছর পায়রা বন্দরকে কেন্দ্র করেই উদযাপন করা হবে।
পায়রা বন্দর পরিদর্শণকালে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ (কলাপাড়া- রাঙ্গাবালী) আসনের এমপি অধ্যক্ষ মো. মহিবুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক মো. আফজাল হোসেন, পটুয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান মো.খলিলুর রহমান মোহন মিয়া, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর মো. জাহাঙ্গীর আলম, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান।
এছাড়াও পায়রা বন্দকর্তৃপক্ষ সহ জেলা ও উপজেলা পর্যায়ের পুলিশ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
পরে বিকাল পাঁচটায় কলাপাড়া শেখ কামাল অডিটরিয়মে উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে সংবর্ধণা দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন