সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে জেএমবির দুই সক্রিয় সদস্য গ্রেফতার

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির এজাহারভুক্ত দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে র‌্যাব-২ এর সদস্যরা তাদের গ্রেফতার করে। র‌্যাবের মিডিয়া শাখার সিনিয়র সহকারী পরিচালক মো: রবিউল ইসলাম এ তথ্য জানিয়েছেন।
র‌্যাব জানায়, মো: সোয়েব শেখ ওরফে সোয়াইবের নেতৃত্বে কয়েকজন জঙ্গি সদস্যকে সাথে নিয়ে বিভিন্ন স্থানে দাওয়াতি কার্যক্রম এবং নাশকতা করার জন্য দলকে সুসংগঠিত করছে। গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় র‌্যাব-২ জানতে পারে সোয়েব ওরফে সোয়াইব তার কয়েকজন সহযোগীকে সাথে নিয়ে গাজীপুরের অজ্ঞাত স্থানে একাধিকবার মিটিং করে। পরবর্তীতে পূর্বপরিকল্পনা অনুযায়ী রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বৈঠকের প্রস্ততি নেয়। দুপুরে রায়ের বাজার বধ্যভূমিস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধের মূল গেট সংলগ্ন ফুলের কেরির ওপর থেকে সোয়াইব (৩১) ও রফিকুল ইসলামকে (৩০) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছে থাকা ব্যাগের ভেতর থেকে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলি এবং রফিকের হাতে থাকা ল্যাপটপের ব্যাগের ভেতরে ১টি চাপাতি উদ্ধার করে।
র‌্যাব আরো জানায়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর গোয়েন্দা নজরদারি ও অভিযানের কারণে জেএমবির বেশ কিছু সদস্য গ্রেফতার হয়। ফলে তাদের বড় ধরনের নাশকতামূলক কাজ করা সম্ভব হয়নি। তাই বেশ কিছু সদস্যকে দেশের বিভিন্ন এলাকা থেকে এনে একত্রিত করার চেষ্টা চালাচ্ছিল তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন