বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুর্গত মানুষের পাশে দাঁড়ানোই বঙ্গবন্ধুর আদর্শ-খালিদ মাহমুদ চৌধুরী

| প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সবাইকে যার যার অবস্থান থেকে বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বন্যার্তদের পাশে দাঁড়ানো মানে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানানো। তিনি বলেন, বঙ্গবন্ধু তার শ্রেষ্ঠ সময়টি কাটিয়েছেন মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। অসহায়, দুর্গত মানুষের পাশে দাঁড়ানোই বঙ্গবন্ধুর আদর্শ।
মঙ্গলবার জেলার বিরল উপজেলা মিলানায়তনে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খালিদ বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন গণতান্ত্রিক নেতা। একাত্তরের পরে বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরের মাথায় যুদ্ধ বিধ্বস্ত এদেশকে একটি ভিত্তির উপর দাঁড় করিয়েছেন। দেশ পরিচালানার জন্য একটি আধুনিক ও অনন্য সংবিধান দিয়ে গেছেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে এদেশ দশ বছরের মধ্যে সোনার বাংলায় পরিণত হত। স্বাধীনতা বিরোধী চক্রন্তকারীরা এটা সহ্য করতে পারে নাই বলেই, পঁচাত্তরের ১৫ আগষ্ট তারা সপরিবারে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে। কিন্তু বঙ্গবন্ধু একজন ব্যক্তি নন, তিনি একটি প্রতিষ্ঠান, একটি আদর্শ এবং একটি বাংলাদেশ। তার আদর্শে এদেশ এগিয়ে যাচ্ছে। খালিদ বলেন, এখনো এদেশ নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। শুধু প্রধান বিচারপতি নয়। পাকিস্তানের সকল দালালদের ক্ষমতার চেয়ার থেকে টেনে নামিয়ে দেয়া হবে। আপনার শুধু সতর্ক থাকবেন, যেন কোন ষড়যন্ত্র আমাদের ঐক্য নষ্ট করতে না পারে।
উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে শোক দিবস উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন এবং যুব ঋনের চেক বিতরণ করেন খালিদ। পরে বিরলে বন্যা কবলিত এলাকার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে এবং গ্রামে গিয়ে বানভাসী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এ সময় তিনি দুর্গতদের আশ্বস্ত করেন, আপনারা কোন প্রকার দুশ্চিন্তা করবেন না। আপনাদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন। তিনি সার্বক্ষণিক আপনাদের খোঁজ খবর নিচ্ছেন।
###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন