শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শাজাহান খানের কর্মী পরিচয়ে বাধা দেয়ায় যুবক আটক

বুড়িগঙ্গায় আরো ২৯ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর বুড়িগঙ্গা নদীর বসিলা অংশে গতকাল চতুর্থ ধাপে দ্বিতীয় দিনের মতো অভিযান শুরু করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটি)। কিন্তু অভিযান শুরুর পর পরই একটি খাল উদ্ধারে ড্রেজার চালানো হলে সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের কর্মী পরিচয়ে বাধা দেয় এক যুবক। সে নিজেকে মন্ত্রীর লোক পরিচয় দিয়ে উচ্ছেদকর্মীদের সাথে দুর্ব্যবহার করে। পরে দায়িত্বরত ম্যাজিস্ট্রেটের নির্দেশে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ওই যুবককে আটক করে পুলিশ। জানা গেছে, আটক যুবকের নাম আসাদুজ্জামান তালুকদার লাবু। সে নিজেকে মাদারীপুরের কালকিনি পৌর ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি হিসেবে পরিচয় দেয়। অভিযান শেষে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, উচ্ছেদ অভিযান চলার সময় আসাদ নিজেকে ছাত্রলীগ নেতা ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের কর্মী পরিচয় দিয়ে উচ্ছেদে বাধা দেয় এবং দায়িত্বরত কর্মতর্তাদের সঙ্গে দুর্ব্যবহার করে। এ সময় আরও পাঁচ-ছয়টি মোটরসাইকেলে কয়েকজন যুবক আমিন মোমিন হাউজিংয়ের গেটে অবস্থান নেয়।
এদিকে, উচ্ছেদে প্রতিবন্ধকতা তৈরি করে সরকারী কাজে বাধা দেওয়ায় ঘটনাস্থলে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আসাদকে আটক করে পুলিশ। বিষয়টি দেখে মোটরসাইকেলে আসা অন্য যুবকরা ঘটনাস্থল ত্যাগ করে।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন, দুপুর একটার দিকে অভিযান শুরু করি। এসময় একজন যুবক এসে কাজে বাধা দেয় এবং দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণ করে। পরে তাকে আটক করা হয়।
মোস্তাফিজুর রহমান বলেন, অভিযান শেষে আসাদ ক্ষমা চাইলে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।
এদিকে, গতকালকের অভিযানে মোট ২৯টি পাঁকা ও আধা-পাঁকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এর মধ্যে এক তলা ৩টি, আধা পাঁকা ১১টি ও ১৫টি টং ঘর উচ্ছেদ করা হয়। এ সময় বিভিন্ন ডেভোলপার কোম্পানির অবৈধভাবে নির্মিত ১ হাজার ফুট (১০টি) সীমানা প্রাচীর ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। গত সোমবার চতুর্থ ধাপে মোহাম্মদপুরের বসিলা অংশে অভিযান শুরু হয়। প্রথম দিনের অভিযানে ১২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিআইডবিøউটিএ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন