শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে সড়কের পাশে আরো শতাধিক স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

নগরীর ব্যস্ততম অলঙ্কার মোড় থেকে কর্নেলহাট পর্যন্ত সড়কের দুইপাশে গড়েওঠা আরও শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল মঙ্গলবার কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। সোমবার নিকটবর্তী সাগরিকা রোডের বিটাক মোড় থেকে উচ্ছেদ করা হয় দেড় শতাধিক অবৈধ স্থাপনা।
গতকাল সকাল থেকে পরিচালিত অভিযানে অলঙ্কার মোড় থেকে কর্ণেলহাট পর্যন্ত ঢাকা ট্রাঙ্ক রোডে ফুটপাত ও রাস্তা দখল করে স্থাপিত শতাধিক অবৈধ দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয়। এসব অবৈধ মালামাল জব্দ এবং স্থাপনা উচ্ছেদ করে যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা দূর করা হয়। রাস্তার জায়গা দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ, দোকানের অংশ বর্ধিত করা ও রাস্তায় মালামাল রাখার দায়ে ১৬ ব্যক্তির বিরুদ্ধে মামলা করে এক লাখ ৮৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।
এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রাজস্ব কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ পরিচালিত নগরীর পাঁচলাইশ, মির্জাপুল ও কাতালগঞ্জ এলাকায় অভিযানে অবৈধ ¯ø্যাবের বিপরীতে ৬৯ হাজার, বকেয়া ট্রেড লাইসেন্স ফি ৫৫ হাজার ৪৯০ টাকা ও হোল্ডিং ট্যাক্স ২০ হাজার ৫৩৫ টাকাসহ মোট এক লাখ ৪৫ হাজার ২৫ টাকা জরিমানা আদায় করেন। অভিযানকালে স্থানীয় কাউন্সিলর মোরশেদ আলম, কর কর্মকর্তা মহিউদ্দিন চৌধুরীসহ সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন