রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আড়াইহাজারের সড়কগুলোর করুণ দশা

| প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


আড়াইহাজার (নারায়ণগঞ্জ) থেকে আল আমিন ভূঁইয়া

মদনপুর-নরসিংদী সড়কের আড়াইহাজার ও সোনারগাঁও এলাকার প্রায় ১০ কিলোমিটার রাস্তা ভাঙা ও খানাখন্দে ভরপুর। রাস্তাটি লোক ও যান চলাচলের অযোগ্য হয়ে পড়ায় তা সংস্কারের জোর দাবি উঠেছে এলাকাবাসীর পক্ষ থেকে।
জানা গেছে, মদনপুর থেকে নরসিংদী ভায়া আড়াইহাজার রাস্তাটি আগে রেললাইন ছিল। এখান থেকে রেলওয়ে সার্ভিস তুলে নিয়ে সড়কের আওতায় নেয়া হয়। এরপর থেকে সেটি সড়ক ও জনপথের আওতায় চলে যায়। চালু করা হয় ঢাকা থেকে নরসিংদী, আড়াইহাজার, গোপালদী, বিশনন্দী ফেরিঘাট পর্যন্ত বাস সার্ভিস। এখানে প্রতিদিনি বিভিন্ন শ্রেণী-পেশার হাজার হাজার লোক রাজধানী ঢাকাসহ জেলা শহর নারায়ণগঞ্জ ও বিভিন্ন গন্তব্যে যাতায়াত করে থাকেন। কিন্তু আড়াইহাজার থানার প্রভাকরদী থেকে আড়াইহাজার চৌরাস্তা পায়রা চত্বর পর্যন্ত একেবারেই নাজুক অবস্থা। সোনারগাঁ থানার তালতলা, বাস্তুল, মিরেরটেক, নয়াপুর, ললাটি এ সব স্থানে রাস্তা ভেঙে, কোনো কোনো স্থানে পিচ ও ইট ওঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে এমন অবস্থার সৃষ্টি হয়েছে যে, লোক ও যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সবচেয়ে করুণ অবস্থা নয়াপুরে। ভাঙা রাস্তার কারণে প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা যানজট লেগে থাকে। বাস, সিএনজি, লেগুনা, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে চলাচলরত যাত্রীরা গাড়ির হেলা-দোলায় নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পারেন না। ফলে প্রায়ই এ পথে ঘটছে মারাত্মক দুর্ঘটনা। আর এ যানজটকে ওসিলা করে সব গাড়ির ভাড়া ১০-১৫ টাকা করে বাড়িয়ে আদায় করা হচ্ছে। বেশি ভাড়া আদায় করছে অভিলাস পরিবহনের বাস এবং সিএনজিগুলো।
রাস্তাটি মেরামতের ব্যাপারে সওজের নারায়ণগঞ্জ জেলার উপÑসহকারী প্রকৌশলী আহসানউল্লাহ মজুমদারের সঙ্গে কথা হলে তিনি জানান, রাস্তাটির টেন্ডার হয়েছে। তবে কবে নাগাদ শুরু হবে তার কোনো জবাব মেলিনি। অপরদিকে গোপালদী এলাকার দাইরাদী, রামচন্দ্রদী, ইলমদী, রামচন্দ্রদী থেকে উচিৎপুরা পর্যন্ত রাস্তার ভয়াবহ অবস্থা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন