রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

দ্রুত বিচার আইনে শেরপুর বিএনপির সভাপতিসহ ৫৩ জন খালাস

| প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

শেরপুর থেকে মো: মেরাজ উদ্দিন : পুলিশ কর্তৃক দ্রæত বিচার আইনে দায়েরকৃত একটি মামলায় অভিযোগ প্রমানিত না হওয়ায় শেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মাহমুদুল হক রুবেলসহ ৫৩জন বিএনপির নেতাকর্মীকে খালাস প্রদানের আদেশ দিয়েছেন বিজ্ঞ দ্রæত বিচার ট্রাইবুনালের বিচারক মো: সাইফুর রহমান।
ঘটনার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৬ মার্চ জেলা বিএনপির পক্ষ থেকে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে একটি বিক্ষোভ মিছিল বের করলে, মিছিলে পুলিশ বাধা প্রদান করে এবং লাঠিচার্জ করে মিছিলটি পন্ড করে দেয়। এ ঘটনার পর পুলিশের পক্ষ থেকে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেল, সিনিয়র সহসভাপতি সাবক পৌরপতি আব্দুর রাজ্জাক আশীষ, সদর উপজেলা বিএনপির সভাপতি ফজলুল হক বাদশাসহ ৫৪ জনকে আসামী করে দ্রæত বিচার আইনে একটি মামলা দায়ের করা হয়। স্বাক্ষ প্রমানে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত না হওয়ায় ২৪ অক্টোবর দুপুরে মামলার সকল আসামীকে খালাস প্রদান করে উল্লেখিত রায় প্রদান করেন বিজ্ঞ বিচারক। উল্লেখ্য ইতিমধ্যে এ মামলার অন্যতম আসামী ও বিএনপির সিনিয়র দুই নেতা যথাক্রমে সাবেক পৌরপতি আব্দুর রাজ্জাক আশীষ ও ফজলুল হক বাদশা মারা গেছেন।
এব্যাপারে জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল বলেন, মিথ্যা মামলা দিয়ে পুলিশ আমাদের যে হয়রানি করছে, এ মামালার রায়ে এটাই প্রমানিত হয়েছে। কারণ শেরপুরে আমরা কখনই অশান্তি সৃষ্টি হউক এরকম কোন কর্মসূচী পালন করিনি। বরং প্রতিটি কর্মসুচীই আমরা শান্তিপূর্ণভাবে করার চেষ্টা করে আসছি। কিন্তু পুলিশ প্রায় প্রতিটি কর্মসূচীতেই বাধা প্রদান করে আসছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন