সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নেত্রকোনায় শ্যামগঞ্জ-দুর্গাপুর দুই লেন মহাসড়কের নির্মাণ কাজ উদ্বোধন

নেত্রকোনা থেকে এ কে এম আব্দুল্লাহ্ : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

অবশেষে শুরু হতে যাচ্ছে পূর্বধলা ও দুর্গাপুর উপজেলাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি শ্যামগঞ্জ-জারিয়া-বিরিশিরি-দুর্গাপুর জাতীয় মহাসড়কের নির্মাণ কাজ। পর্যটন শিল্প বিকাশের অপার সম্ভাবনাময় প্রাকৃতিক সম্পদে ভরপুর, নৈসর্গিক সৌন্দর্যের অপূর্ব লীলাভ‚মি ভারতীয় সীমান্তবর্তী দুর্গাপুর-কলমাকান্দা উপজেলা। এই দুই উপজেলার সাথে সারাদেশের যোগাযোগের একমাত্র মাধ্যম দুর্গাপুর-বিরিশিরি-পূর্বধলার জারিয়া-শ্যামগঞ্জ সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন চীনা মাটি, সিলিকন বালি ও কয়লা নিয়ে সহস্রাধিক ট্রাক সারাদেশে যাতায়াত করে থাকে। সড়কটি অপ্রশস্ত হওয়ায় এবং টিকসই প্রযুক্তিকে কাজে লাগিয়ে নিয়মিত সংস্কার না করায় দীর্ঘদিন সড়কটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এতে এ অঞ্চলের জনসাধারণকে দীর্ঘদিন ধরে যাতায়াতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছিল। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে সড়ক ও জনপদ বিভাগ বেহাল এই সড়কটিকে জাতীয় মহাসড়কে উন্নীতকরণের লক্ষ্যে ৩১৬ কোটি টাকার একটি প্রকল্প তৈরি করে মন্ত্রণালয়ে প্রেরণ করলে একনেকের বৈঠকে তা পাস হয়।
গতকাল আনুষ্ঠানিকভাবে শ্যামগঞ্জ-জারিয়া-বিরিশিরি-দুর্গাপুর সড়ককে জাতীয় মহাসড়কে উন্নীতকরণ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি, নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সংসদ সদস্য ছবি বিশ্বাস। এ উপলক্ষে বিরিশিরি কালচারাল একাডেমির সামনের সড়কে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে এক বিশাল জনসভার অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদের সভাপতিত্বে যুগ্ম সম্পাদক বিভাস রঞ্জন সরকারের পরিচালনায় জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য ছবি বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার, কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস প্রমুখ।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার জানান, ৩১৬ কোটি টাকা ব্যায়ে পাঁচটি প্যাকেজের মাধ্যমে ২৪ ফুট প্রশস্ত করে ৩৭ কিলোমিটার সড়ক নির্মাণ করা হবে। আশা করা হচ্ছে, ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন