বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাতক্ষীরা সীমান্তে ৫৯ ভরি স্বর্ণসহ ভারতীয় নাগরিক আটক

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরার হাড়দ্দহা সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৫৯ ভরি স্বর্ণসহ এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। বুধবার দিবাগত রাত ৯ টার দিকে হাড়দ্দহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ থেকে তাকে আটক করা হয়। আটক ভারতীয় নাগরিকের নাম শরিফুল ইসলাম (৩৬)। তিনি ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার বশিরহাট মহাকুমার সোলাদানা গ্রামের আব্দুল করিম মাঝির ছেলে।
বিজিবি’র এক গোয়েন্দা (এফ এস) কর্মকর্তা জানান, স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ১৭ বিজিবি’র শাখরা বিওপির টহলরত সদস্যরা সীমান্ত নদী ইছামতির পাশে অবস্থিত হাড়দ্দহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে রাতে ওৎ পেতে থাকে। এক পর্যায়ে স্বর্ণ পাচারকারী শরিফুলকে সেখান থেকে আটক করা হয়। এরপর তার কাছ থেকে আনুমানিক ৫৯ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। বাংলাদেশি সাবানের মধ্যে লুকিয়ে তিনি এই স্বর্ণ ভারতে পাচার করছিলেন।
শাখরা বিওপি’র ক্যাম্প কমান্ডার হাবিলদার আসাদুজ্জামান স্বর্ণসহ ভারতীয় নাগরিক আটকের বিষিয়টি নিশ্চিত করলেও কি পরিমাণ স্বর্ণ তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে, সেটি তিনি সাংবাদিকদের জানাতে অপারগতা প্রকাশ করেন।
এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক সীমান্তের একাধিক ব্যক্তি জানান, সাতক্ষীরার এক শীর্ষ স্বর্ণ ও মাদক চোরাকারবারীর সহোদর ভাইকে সাথে নিয়ে বিজিবি সদস্যরা রাতে শাখরা বাজারে এক স্বর্ণ ব্যবসায়ীর দোকানে যান আটককৃত স্বর্ণ নিয়ে। সেখানে স্বর্ণ ওজন করাসহ মূল্য নিয়ে কথা-বার্তা চলে দীর্ঘক্ষণ। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক ভারতীয় নাগরিক ও স্বর্ণ শাখরা বিওপি’তে ছিলো বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন