বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ঈশ^রগঞ্জে বিনা অনুমতিতে সরকারি গাছ কাটার অভিযোগ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহের ঈশ^রগঞ্জে একটি বাজারের সরকারি গাছ বিনা অনুমতিতে কাটার অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার গাছটি কাটা শুরু করলে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওই গাছ কাটা বন্ধ করে দেন।
জানা যায়, উপজেলার রাজিবপুর ইউনিয়নের শাহগঞ্জ মধ্যবাজারে গতকাল শুক্রবার সকাল থেকে একটি বিশাল আকৃতির পুরুনো রেইট্রি গাছের ডালপালা কাটা শুরু হয়। বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে গাছটি কাটাতে লোক নিয়োগ করা হয়। কিন্তু বাজারের মধ্যে সরকারি গাছটি কাটা শুরু করলেও স্থানীয় বাজার সমিতি ও ইউনিয়ন পরিষদকে অবহিত করা হয়নি। গাছটি কাটা শুরু হওয়ার খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য ওয়াহেদ আলী গাছ কাটতে নিষেদ করতে গেলে বাজারের ইজারাদার শাহীন আলমের ভাই তুহিনের সাথে তার বাকতিন্ডা হয়। পরে খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার সমিতির সভাপতি এ কে এম মুদাব্বিরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে গাছটি কাটা বন্ধ করে দেন।
ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও বাজারের ইজারাদার শাহীন আলম বলেন, বাজারের শেড ঘর গুলো গাছের পাতা পড়ে নষ্ট হয়ে যাওয়ায় আলোচনা করে গাছের ডাল কাটার সিদ্ধান্ত নেয়। তবে গতকাল গাছের কিছু ডাল কাটা হলেও তিনি জানতেন না। ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুছ ছাত্তার বলেন, সকলের সিদ্ধান্ত নিয়ে গাছের ডাল কাটা শুরু করেন। কিন্তু এ সিদ্ধান্তের কোনো কাগজ করা হয়নি। গাছ কাটার বিষয়ে পরিষদের অনুমতিও তারা নেননি। রাজিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একে.এম মুদাব্বিরুল ইসলাম বলেন, বাজারের মানুষকে গাছটি ছায়া দিতো। বিনা অনুমতিতে গাছটি কাটার অপচেষ্টা শুরু করার খবর পেয়ে গাছ কাটা বন্ধ করেছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন