শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কুমিল্লায় শিক্ষার মানোন্নয়ন বিষয়ক আলোচনা সভা

| প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : সার্টিফিকেট সর্বস্ব শিক্ষা জীবনের সম্ভাবনাকে থমকে দেয়। পুঁথিগত বিদ্যার বাইরে কোন সাধারণ জ্ঞান না থাকায় আজকে চাকরির নিয়োগ পরীক্ষাতেও তারা ভাল কিছু করতে পারছেনা। এজন্য শিক্ষার্থীদের শুধু একাডেমিক শিক্ষায় শিক্ষিত না করে পাশাপাশি দেশজ ঐতিহ্য, রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক পরিমন্ডলের সাথে সম্পৃক্ত করে বিকশিত করে তোলতে হবে। গতকাল শনিবার সকালে কুমিল্লা সরকারি মহিলা কলেজে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক আলোচনা সভায় মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর শামসুল হুদা প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সভায় সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহল আমিন বলেন, শিক্ষা জীবনের প্রতিটি মুহূর্ত পরিকল্পিতভাবে পার করে নিতে হবে। উচ্চমাধ্যমিকের গন্ডি না পেরুতেই অনেক অভিভাবক তার কলেজ পড়–য়া মেয়েটিকে বিয়ের পিঁড়িতে বসিয়ে দেন। এটা রীতিমতো বাল্যবিবাহ। তার শিক্ষাজীবনের সব স্বপ্ন সংসারের হাল ধরেই শেষ হয়ে যাচ্ছে।
এসব ছাত্রীদের প্রয়োজন একটা সার্টিফিকেট। কিন্তু এটাতো জীবনের কর্ম ও সাধনাকে সঠিকপথে পরিচালিত করবে না। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবু তাহের, মাধ্যমিক উচ্চশিক্ষা কুমিল্লা অঞ্চলের পরিচালক প্রফেসর হারান চনদ্র বেদনাথ ও কুমিল্লা সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু তাহের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন