শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

স্মার্টকার্ড পাচ্ছেন সিলেট নগরবাসী

সিলেট অফিস | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশালের পর এবার স্মার্টকার্ড পাচ্ছেন সিলেট নগরবাসী। আগামী রবিবার সিলেট সিটি করপোরেশন এলাকায় স্মার্টকার্ড বিতরণ করবে নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন সকাল ১০টা থেকে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। ওই অনুষ্ঠানে নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদও উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
সিলেট নগরীতে স্মার্টকার্ড বিতরণের বিষয়টি জানিয়েছেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম। জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত যেকোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে এনআইডি উইং। যেকোনো ফোন থেকে ১০৫ নম্বরে কল করা হলে জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তারা প্রয়োজনীয় তথ্য জানিয়ে দেবেন।
এদিকে, এসএমএস-এর মাধ্যমে স্মার্টকার্ড বিতরণের তারিখ ও কেন্দ্র জানতে যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে ঝঈ লিখে স্পেস দিয়ে ঘওউ লিখে স্পেস দিয়ে ১৭ ডিজিটের এনআইডি (জাতীয় পরিচয়পত্র) নম্বর বসিয়ে (যাদের এনআইডি নম্বর ১৩ ডিজিটের তারা প্রথমে জন্ম সাল যুক্ত করে) ১০৫ নম্বরে পাঠাতে হবে। ফিরতি মেসেজে সংশ্লিষ্ট তথ্য জানা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন