শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

১৭ বাংলাদেশি জেলেকে হস্তান্তর করেছে ভারত

| প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : ট্রলার নষ্ট হয়ে ভারতীয় জলসীমানায় আশ্রয় নেওয়া ১৭ বাংলাদেশি জেলেকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। এ সময় নষ্ট ট্রলার এমবি জিন্দাপীরও হস্তান্তর করা হয়।
গতকাল রোববার দুপুরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী সীমান্তের কালিন্দি নদী পথে ভারতের নামখানা থানার পুলিশ তাদের শ্যামনগর থানা পুলিশের কাছে হস্তান্তর করে। ফিরে আসা জেলেদের বাড়ি বাগেরহাট ও কক্সবাজার জেলায়। হস্তান্তর প্রক্রিয়ায় বাংলাদেশের পক্ষে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাতক্ষীরার নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এনামুল আরিফ সুমন, উপ-অধিনায়ক মেজর আব্দুল্লাহ আল মামুন, শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) সুজন সরকার ও শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মান্নান এবং ভারতের পক্ষে নামখানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকেশসহ বিএসএফ সদস্যরা অংশ নেন।
এ ব্যাপারে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মান্নান আলী জানান, গত ২৭ সেপ্টেম্বর মাছ ধরার সময় ১৭জন জেলেকে বহনকারী ট্রলার এমবি জিন্দাপীর বিকল হয়ে পড়ে। এরপর তারা ভারতীয় জেলে ও নামখানা থানার সহায়তায় ভারতীয় সীমান্তে আশ্রয় নেয়। আজ তাদের শ্যামনগর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন