শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

খালেদা জিয়ার কক্সবাজার সফরে উজ্জীবিত কুমিল্লা উত্তরের বিএনপি

| প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা উত্তর থেকে মোহাম্মদ জসিম উদ্দিন মোল্লা : গত ২৮ অক্টোবর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে ও তাদের মাঝে ত্রাণ বিতরণ করতে সড়ক পথে কক্সবাজার সফরের পর থেকে কুমিল্লা উত্তর জেলার দাউদকান্দি, তিতাস, হোমনা, মেঘনা, চান্দিনা, দেবিদ্বার ও মুরাদনগর উপজেলা বিএনপির নেতাকর্মীরা উজ্জীবিত রয়েছেন। চাঙা হয়ে উঠেছে এখানকার বিএনপির পুরো রাজনৈতিক অঙ্গন। নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজমান। ক্ষমতাসীন দলের বাধা ও হামলার পরও পথে পথে মানুষের ঢল নামাতে এই সফরকে একদিকে বিএনপির বিশাল অর্জন, অন্যদিকে বেগম জিয়াকে অভিবাদন জানানোর মাধ্যমে সরকারের প্রতি একটা নীরব প্রতিবাদ মনে করছে স্থানীয় অভিজ্ঞ রাজনৈতিক মহল। ওইদিন দাউদকান্দি টোলপ্লাজা থেকে চান্দিনা পর্যন্ত ২৫ কিলোমিটার মহাসড়কের দু’পাশে নারী-পুরুষের উপস্থিতি ছিল বাধভাঙা জোয়ারের মতো। তবে মানুষের সবচেয়ে বেশি উপস্থিতি ছিল দাউদকান্দির টোলপ্লাজা, শহীদনগর, গোরৗপুর, রায়পুর ও ইলিয়টগঞ্জ। খালেদা জিয়ার সফর উপলক্ষে বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন তিনদিন ধরে এলাকায় উপস্থিত থেকে জেলা, উপজেলা ও ইউনিয়নপর্যায়ের বিএনপির নেতৃবৃন্দের সাথে কয়েক দফা মতবিনিময় করেছেন। যার ফলে ওইদিন কল্পনাতীত লোকের সমাগম ঘটেছিল মহাসড়কে।
কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার খন্দকার মারুফ হোসেন ইনকিলাবকে বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কক্সবাজার সফরে মহাসড়কে লাখো মানুষের উপস্থিতি আওয়ামী লীগ সরকারের প্রতি অনাস্থা জানান দিয়েছে। এই লাখো মানুষের উপস্থিতি আবারো প্রমাণ করল কুমিল্লার মাটি বিএনপির ঘাঁটি।
জেলা বিএনপির সেক্রেটারি মো. আক্তরুজ্জামান সরকার বলেন, দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশররফ হোসেন এখানকার বিএনপির অস্তিত্ব। জনপ্রিয় এই নেতার নেতৃত্বে দলের চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কক্সবাজার সফরে মানুষের ঢল নেমেছিল। নেতাকর্মীরা এখন উজ্জীবিত চাঙ্গা।
জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো. জসিমউদ্দিন আহমদ বলেন, দেশনেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ২৮ অক্টোবর কক্সবাজার মানবতার সফরে মহাসড়কে লাখো মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতি প্রমাণ করে, শহীদ জিয়ার প্রতিষ্ঠিত এবং দেশমাতা খালেদা জিয়ার নেতৃত্বাধীর বিএনপিকে হামলা-মামলা করে দমানো যাবে না।
জেলা বিএনপির সাবেক সেক্রেটারি মো. সাদেক হোসেন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সফরের পর থেকে স্থানীয় নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজমান।
মেঘনা বিএনপির সভাপতি রমিজ উদ্দিন লন্ডনী বলেন, দুই বছর পর দলের চেয়ারপারসন বেগম খালেদা
জিয়াকে পেয়ে এই অঞ্চলে নেতাকর্মীরা নড়েচড়ে বসেছে, চাঙ্গা হয়ে উঠেছে।
দাউদকান্দি যুবদল সভাপতি ভিপি জাহাঙ্গীর বলেন, দেশত্রেী বেগম খালেদা জিয়ার কক্সবাজার সফর ছিল মানবিক সফর। দেশনেত্রীর সফরে নেতাকর্মীরা এখন সক্রিয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন