রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

অস্ত্র দেখিয়ে জোরপূর্বক জায়গা দখল

| প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুর সদর বাগাদী ইউনিয়নের ব্রাহ্মণসাখুয়ায় (করগো দোকান) নিরীহ নারীদের শর্টগান দেখিয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জায়গা দখল করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মুহূর্তেই ঘটতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা। ঘটনাটি ঘটে ১৪ নভেম্বর মঙ্গলবার গভীর রাতে।
এলাকাবাসী জানান, দখলকৃত সম্পত্তির ওয়ারিশ সূত্রে মালিক দাবিদার কে এম আতিকুল কবির লাবু নামের এক ব্যবসায়ী ঢাকা থেকে ওই শর্টগানটি নিয়ে এসে সেটি মানুষের সামনে প্রকাশ্যে প্রদর্শন করেন। এতে সম্পত্তির প্রকৃত মালিকের পরিবারের লোকজন ভয়ে পালিয়ে গেলে এ সুযোগে একটি দোকান এবং তার পাশের ৫০ শতাংশ জমি দখল করে।
জানা যায়, ব্রাহ্মণসাখুয়া গ্রামের মৃত নুরুল হক গাজীর ছেলে এ কে এম সাইফুল ইসলাম গাজী পৈতৃক এবং খরিদসূত্রে ৫০ শতাংশ জমি প্রায় ৮১ বছর ধরে ভোগদখল করে আসছে। প্রায় মাস খানেক আগে উত্তর বালিয়া গ্রামের ৯ নম্বর ওয়ার্ডের আমির হোসেন খানের ছেলে নিজাম উদ্দিন খানের স্ত্রী অ্যাডভোকেট নাজমা আক্তার মুন্নি ও তার ভাই কে এম আতিকুল কবির লাবু ওই ৫০ শতাংশ জমি ওয়ারিশ সূত্রে মালিকানা দাবি করেন। এ বিরোধ নিয়ে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে তা মীমাংসা জন্য স্থানীয়ভাবে বসা হয়েছিল।
জায়গার প্রকৃত মালিক এ কে এম সাইফুল ইসলাম গাজী ও তার ভাই শাহ সুলতান আলম গতকাল জানান, তাদের সম্পত্তির বিরোধ মীমাংসার আগেই অ্যাডভোকেট নাজমা আক্তার ও তার ভাই লাবু রাতের আধারে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে সন্ত্রাসী ভাড়া করে তাদের ভোগদখলকৃত সম্পত্তি জোরপূর্বক দখল করেন।
অভিযুক্ত অ্যাডভোকেট নাজমা আক্তার মুন্নির সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, ‘যা মন চায় তাই লিখেন। পত্রিকায় লিখলে আমার কিছু যায় আসে না। অস্ত্র প্রদর্শনের ব্যাপারে তিনি বলেন, ওটা আমার ভাইয়ের ব্যবসার সিকিউরিটির জন্য লাইসেন্স করা অস্ত্র। এটা নিয়ে সে যেখানে খুশি সেখানে যেতে পারবে।’
এ ঘটনার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার এসআই সিরাজুল ইসলাম জানান, ঘটনাস্থলে গিয়েছি, কে জায়গার প্রকুত মালিক তা আইনিভাবে দেখা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন